প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

বিএনপির চার নেতার হাইকোর্টে জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০১৯, ১১:৪৪ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৯, ১১:২৬

আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে করা মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির শীর্ষ চার নেতা।

তারা হলেন- দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের পক্ষে আবেদন জমা দেন আইনজীবী সগীর হোসেন লিওন এবং ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

আইএস দিয়ে শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে গত ৫ আগস্ট বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয়জনকে আসামি করা হয়।

অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রি যোগে বাদীকে একটি চিঠি পাঠান। চিঠিতে আগামী ১৫ আগস্ট আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের খুন করে শেখ মুজিবের মাজার উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ। তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করে বাদী ও তার পরিবারকে এবং শেখ মুজিবের মতো সবাইকে খুন করার জন্য হাফিজুর রহমানকে পাঠিয়েছেন। হাফিজুর রহমান নেতাদের সঙ্গে বসে সব পরিকল্পনা করে তাদের সবার তালিকা তৈরি করে আইএসের কাছে পাঠিয়েছেন। সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে চিঠিতে।

গতকাল মামলা আমলে নিয়ে তারেক ও ফখরুলসহ নয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার।

ঢাকাটাইমস/৬আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

এই বিভাগের সব খবর

শিরোনাম :