চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় তিনজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৯, ১৫:২৬

চাঁপাইনবাবগঞ্জে আলোচিত ২২ অস্ত্র উদ্ধারের মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই আদেশ দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের আয়েন উদ্দিনের ছেলে শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলপুটি লম্বাপাড়া গ্রামের দুলুর ছেলে আবুল কালাম এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়া এলাকার নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী। এদের মধ্যে ওসমান পলাতক। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শংকরবাটি মহল্লার শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ২২টি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। এছাড়া উদ্ধার করা হয় ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন। অস্ত্র উদ্ধারের দিন বিকালে ট্রাকে করে সেগুলো পাচারের কথা ছিলো। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে অস্ত্রের চালানটি আটক করে।

এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মাহবুব আলম চারজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত আজ এই রায় দেন।

ঢাকাটাইমস/৬আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :