মোংলায় ২৬ কোটি টাকার ভারতীয় কাপড় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৯, ১৬:৫৮

শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্র পথে আসা প্রায় ২৬ কোটি টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে কোস্ট গার্ড বাহিনী পশ্চিম জোন। গত রবিবার রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল মোংলার নন্দবালাখাল এলাকায় অভিযান চালিয়ে এসব পণ্য উদ্ধার করে।  মঙ্গলবার দুপুরে বাংলাদেশ কোস্টগার্ডের  মিডিয়া কর্মকর্তা হায়াত ইবনে সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত রবিবার রাত সাড়ে ১২টার দিকে মোংলার নন্দবালাখাল এলাকায় অভিযান চালিয়ে এমভি মারিয়া নামক বাল্কহ হেড থেকে এসব পণ্য আটক করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি দল পালিয়ে যায়।  কিন্তু চোরাকারবারিরা অবৈধ শাড়ি বোঝাইকৃত বাল্কহেডটি ছেড়ে পালিয়ে যায়। এরপর ওই বাল্কহেড থেকে ২৪ হাজার ৪৯৫টি বিদেশি শাড়ি, ৩১টি লেহেঙ্গা, ১১৯টি ফ্রক এবং ৭৬টি প্লাজো জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জব্দ মালামাল  মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।  এসব মালামালের আনুমানিক দাম ২৫ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার টাকা। খুলনা এলাকায় অবৈধ বিদেশি কাপড়ের চোরাচালানি বৃদ্ধি পাওয়ায় বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরায় কোস্ট গার্ডের টহল জোরদার করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৬ আগস্ট/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :