বগুড়ায় এমপি পুত্র-কন্যা ডেঙ্গু আক্রান্ত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৯, ১৯:১৬

বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেনের দুই ছেলে ও মেয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাদের ঢাকায় চিকিৎসা দেয়া হচ্ছে। বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন ঢাকা টাইমসকে জানান, তার ১২ বছর বয়সী মেয়ে মায়িশা আক্তার এবং তিন বছরের শিশুপুত্র মোসাবির হোসেন সামিদ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। গত তিন দিন আগে তাদের জ¦র হলে ঢাকার ইবনে সিনা হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করান। রিপোর্টে তাদের দুজনের ডেঙ্গু পজিটিভ আসে। চিকিৎসকদের পরামর্শ মতো তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা আরো বেড়েছে। ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ জন রোগীকে শনাক্ত করে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে ৭৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে মেডিসিন বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের তথ্যমতে, নারী, পুরুষ এবং শিশুসহ এখন পর্যন্ত এই হাসপাতালে ২২৭ জন রোগীকে শনাক্ত করা হয়েছে। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৪৯ জন এবং ছয়জন রোগী উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গেছেন। বর্তমানে যে ৭৭ জন রোগী চিকিৎসাধীন আছেন তাদের মধ্যে পুরুষ ৫০ জন, নারী ১৬ জন এবং শিশু ১১ রয়েছেন।

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের মধ্যে এর মধ্যে ১১ জন রোগীকে শনাক্ত করা হয়েছে, যারা বগুড়াতেই ডেঙ্গুতে আক্রান্ত হন। এদের মধ্যে ৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি গেছেন, আর তিনজন রোগী এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এরা হলেন- বগুড়া সদরের নাটাইপাড়া এলাকার আরাফাতুন, শিশু নোমান এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজিস্ট ডা. শফিকুল আলমের শিশু ছেলে তাসরিফ শরীফ।

সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ ঢাকা টাইমসকে জানান, বগুড়া থেকে এডিস মশার কামড়ে এ পর্যন্ত ১১ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। রোগীদের চিকিৎসা সেবায় সবাই নিবেদিতভাবে কাজ করছে। কোন রোগী যেন অবহেলার স্বীকার না হয়, সেদিকে নির্দেশনা দেয়া আছে।

(ঢাকাটাইমস/৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :