ফরিদপুরে বাড়ছে ডেঙ্গু রোগী, যুবকের মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৯, ২৩:৩৫

ফরিদপুরে ডেঙ্গু জ্বরের পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম হাবিবুর রহমান (২১)।

হাবিবুর রহমান ফরিদপুরের ভাঙ্গার তুজারপুর ইউনিয়নের তুজারপুর গ্রামের বাসিন্দা কৃষক কালাম মাতুব্বরের ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তিনি ঢাকার কারওয়ান বাজার এলাকায় একটি মটোর মেকানিকের দোকানে কাজ করতেন।

হাবিবুরের মামা আনোয়ার হোসেন জানান, প্রায় এক মাস আগে ঢাকায় জ্বরে আক্রান্ত হন হাবিবুর। ঢাকায় কিছুদিন চিকিৎসা নিয়ে তিনি বাড়িতে ফিরে আসেন। গত ২৩ জুলাই বাড়িতে পুনরায় জ্বরে আক্রান্ত হন হাবিবুর। তাকে ওইদিন বিকেলে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে গত বুধবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় মঙ্গলবার দুপুরে মারা যান তিনি।

ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন ৩২৩জন রোগী। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ১৯৮জন।

এদিকে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬৩জন ভর্তি হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক রোগী ভর্তি হয়েছেন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯ জন। জেনারেল হাসপাতাল, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন করে মোট নয় জন, বেসরকারি প্রতিষ্ঠান ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে ভর্তি হয়েছেন ৮জন এবং আরোগ্য সদর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭জন।

ফরিদপুরের সিভিল সার্জন এনামুল হক জানান, গত ২০ জুলাই থেকে মঙ্গলবার পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত মোট ৩২৩জন ভর্তি হয়েছিলেন। এখন পর্যন্ত ভর্তি আছেন ১৯৮জন। এর মধ্যে ফরিদপুর মেডিকেলে ১৫২জন, জেনারেল হাসপাতালে ৯জন, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, আলফাডঙ্গা উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, ডায়াবেটিক হাসপাতালে ২২জন, আরোগ্য সদনে ১১জন এবং ইসলামী ব্যাংক হাসপাতালে একজন। এছাড়া গতকাল পর্যন্ত ১০১ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ২৩জনকে ঢাকায় স্থনান্তর করা হয়েছে।

ঢাকাটাইমস/০৬আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :