বলিউডে ধারা ৩৭০ নিয়ে হুড়োহুড়ি

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৯, ১৬:০২

সংবিধানের শুকনো ধারার কচকচি এতদিন পর্যন্ত এড়িয়েই চলেছে বলিউড। বায়োপিক, সন্ত্রাসবাদী হামলা, পাক-ভারত যুদ্ধের মতো বিষয় নিয়ে অনেক ছবি ব্লকবাস্টার হওয়ার পর হিন্দি ছবিতে এবার বিষয় হিসেবে গুরুত্ব পেল সাংবিধানিক ধারাও। সৌজন্যে কাশ্মীর। ৩৭০ ধারা খারিজ করা নিয়ে সিনেমা তৈরির দৌড়ে নেমেছেন বলিউডের পরিচালক-প্রযোজকরা।

ধারা ৩৭০ নিয়ে সিনেমা নির্মাণের জন্য নাম রেজিস্টারে রীতিমতো হুড়োহুড়ি পড়ে গেছে। আয়ুষ্মান খুরানা অভিনীত ‘আর্টিকল ১৫’ সুপারহিট হওয়ার পর এবার ‘আর্টিকল ৩৭০’ নিয়েও জনপ্রিয় সিনেমা বানানো যেতে পারে বলে মনে করছেন নির্মাতারা। এই বিষয়ে ছবি তৈরির জন্য যেসব নামে চাহিদা সবচেয়ে বেশি তার মধ্যে রয়েছে ‘আর্টিকল ৩৭০’, ‘আর্টিকল ৩৫এ’, ‘আর্টিকল ৩৭০ অ্যাবলিশড’, ‘আর্টিকল ৩৭০ স্ক্র্যাপড’, ‘কাশ্মীর মে তিরঙ্গা’, ‘কাশ্মীর হামারা হ্যায়’ এবং ‘৩৭০ আর্টিকল’-এর নাম।

এর আগে পুলওয়ামা হামলার পরে এই বিষয়েও ছবি তৈরির জন্য নাম রেজিস্টার করানোর হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। ‘পুলওয়ামা: দা ডেডলি অ্যাটাক’, ‘পুলওয়ামা: দা সার্জিকাল স্ট্রাইক’, ‘ওয়ার রুম, ‘হিন্দুস্তান হামারা হ্যায়’, ‘পুলওয়ামা টেরর অ্যাটাক’-এর মতো অনেক নাম নথিভুক্ত হয়। অবশ্য পুলওয়ামা নিয়ে কোনো ছবি তৈরির কথা এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :