কুবির পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৯, ২২:২৫

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পেতে যাচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ অনুষদের সেরা পাঁচ শিক্ষার্থী। ২০১৮ সালে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভেদে সর্বোচ্চ ফলাফলের জন্য তাদের মনোনীত করা হয়েছে বলে জানিয়েছেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

মনোনীত পাঁচ শিক্ষার্থী হলেন- কলা ও মানবিক অনুষদভুক্ত বাংলা বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস (সিজিপিএ ৩.৪৪); সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ধীমান বসু (সিজিপিএ ৩.৭৯); বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি (সিজিপিএ ৩.৯৩); প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী কামরুল হাসান (সিজিপিএ ৩.৯৬) এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস  বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা (সিজিপিএ ৩.৮৮)।

উল্লেখ্য, দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো থেকে মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশের লক্ষ্যে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়। ২০১৮ সালের ফলেরভিত্তিতে মনোনীত শিক্ষার্থীদের যথাসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ব্যক্তিবিশেষের উপস্থিতিতে অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ প্রদান করা হবে।

(ঢাকাটাইমস/৮আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :