এডিস নির্মূলে বাড়িতে বাড়িতে অভিযানে সাতক্ষীরার ডিসি

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৯, ১৬:০০

ডেঙ্গু নিয়ে সচেতনতা করতে বাড়ি বাড়ি গিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাচ্ছেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। শুক্রবার সকাল ১০টায় সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ড থেকে এ অভিযান শুরু করেন তিনি। একেক ওয়ার্ডে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান অব্যাহত রাখার নির্দেশ দেন জেলা প্রশাসক।

অভিযানে উপস্থিত ছিলেন- সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বদিউজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার, এনডিসি দেওয়ান আকরামুল হক, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, কাউন্সিলর শেখ সফিক উদ্দ দৌলা সাগর, ফারহা দিবা খান সাথী, জ্যোন্সা আরা প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, এডিস মশার প্রজনন ক্ষমতা নষ্ট করার জন্য এ অভিযান। বাড়ি, বাসা, অফিস, স্কুল, কলেজের ছাদ ও আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করতে হবে। বিশেষ করে ডাবের খোলা, ফুলের টব, প্লাস্টিকের পাত্র, ভাঙ্গা হাড়ি-পাতিল, ভাঙ্গা কলস, পরিত্যক্ত টায়ার, এসি ও ফ্রিজের তলায় জমে থাকা পানি নিজ উদ্যোগে পরিষ্কার করতে হবে। এডিস যাতে না জম্মাতে পারে তার জন্য প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, প্রতিটি বাড়ি বাড়ি এ অভিযান চালাতে হবে। একটি বাড়িও যেন বাদ না পড়ে। আশা করি আমরা সফল হব।

ঢাকাটাইমস/৯আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :