কোচিংয়ে ফিরছেন স্পিনের জাদুকর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৯, ১২:১৮

দীর্ঘ অন্তরায় কাটিয়ে পুনরায় কোচিংয়ে ফিরছেন লেগ স্পিনের জাদুগর শেন ওয়ার্ন। ক্রিকেটার কাম কোচ হিসেবে রাজস্থান রয়্যালসকে উদ্বোধনী মৌসুমেই আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন ওয়ার্ন। এবার ইসিবি’র নতুন ফর্ম্যাটের ক্রিকেট টুর্নামেন্ট দ্য হান্ড্রেডস’এ দায়িত্ব নিচ্ছেন লর্ডস কেন্দ্রীক ফ্রাঞ্চাইজির। টিমের নাম এখনও ঠিক হয়নি। তবে পুরুষ ও মহিলা, উভয় দলের হেড কোচ চূড়ান্ত হয়ে গিয়েছে। ওয়ার্ন দায়িত্ব নিচ্ছেন ছেলেদের দলের। লর্ডস ফ্রাঞ্চাইজির মহিলা দলের হেড কোচ হচ্ছেন লিজা কেটলেই।

দ্য হান্ড্রেডসে কোচ হিসাবে ওয়ার্ন যোগ দিলেন প্রাক্তন দুই অজি সতীর্থর সঙ্গে। সাইমন কাটিচ ও অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড আগেই ইসিবি’র এই নতুন টুর্নামেন্টে কোচিং করানোর জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। কাটিচ কোচ হচ্ছেন ম্যাঞ্চেস্টার ফ্রাঞ্চাইজির। ম্যাকডোনাল্ড দায়িত্ব নিচ্ছেন বার্মিংহ্যামের।

নতুন এই চ্যালেঞ্জ গ্রহণ করে রীতিমত উত্তেজিত ওয়ার্ন। তিনি বলেন, ‘নতুন টুর্নামেন্টে লর্ডস ভিত্তিক দলের হেড কোচ হওয়ার প্রস্তাব পেয়ে গর্বিত মনে হচ্ছে। সম্পূর্ণ নতুন একটা টুর্নামেন্টে আধুনিক ক্রিকেটারদের সঙ্গে কাজ করার সুযোগ মিলছে। এটা সত্যিই রোমাঞ্চকর বিষয়। আমি এমনই সুযোগের অপেক্ষায় ছিলাম। আশা করি নতুন এই চ্যালেঞ্জ বেশ উপভোগ্য হবে এবং লর্ডসের সমর্থকদের প্রচুর আনন্দ উপহার দিতে পারব।’

ওয়ার্ন আরও বলেন, ‘ক্রিকেট যখনই কোনও মোড় নিয়েছে, আমি সামনে থাকার চেষ্টা করেছি। ঠিক যেমনটা আইপিএল শুরু হওয়ার সময় আমার মনে হয়েছিল। একদম নতুন একটা টুর্নামেন্ট আইপিএলে রাজস্থানের দায়িত্ব নিয়ে ছিলাম ক্যাপ্টেন ও কোচ হিসেবে। শুরুতেই আমরা চ্যাম্পিয়ন হই। দ্য হান্ড্রেডসও একটা নতুন টুর্নামেন্ট। এই ফর্ম্যাটটা আমার মনে ধরেছে। নিশ্চিতভাবেই অত্যন্ত উত্তেজক রূপ নিতে চলেছে এই টুর্নামেন্টে। তাই আরও একবার চ্যালেঞ্জ গ্রহণ করার সিদ্ধান্ত নিই।’

অন্যদিকে লিজা এই টুর্নামেন্টের একমাত্র মহিলা কোচ। লর্ডস ক্রিকেট ফ্রাঞ্চাইজির দায়িত্ব নেওয়ার আগে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দলকে কোচিং করিয়েছেন। এছাড়া মহিলা বিগ ব্যাশ লিগে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও পার্থ স্কর্চার্স টিমের কোচ ছিলেন তিনি। লর্ডসের এই ফ্র্যাঞ্চাইজি দ্য হান্ড্রেডসের জন্য দল গড়বে মিডলসেক্স, এসেক্স, নর্দাম্পটনশায়ার ও এমসিসি’র ক্রিকেটারদের নিয়ে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :