ওয়েস্ট ইন্ডিজের দলে ডাক পেলেন ১৪০ কেজি ওজনের এক খেলোয়াড়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৯, ১৪:৪০

এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে ভারত। চলমান ওয়ানডে সিরিজের পর দল দুটি মুখোমুখি হবে দুই ম্যাচের টেস্ট সিরিজে। ২২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের ঘোষণা করা ১৩ সদস্যের দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার কর্নওয়াল। তার ওজন ১৪০ কেজি। অফ স্পিনের সঙ্গে ব্যাটিংয়েও বেশ কার্যকরী তিনি।

অ্যান্টিগায় জন্ম নেওয়া ২৬ বছর বয়সী কর্নওয়াল অনেক আগে থেকেই আলোচনায় ক্রিকেট বিশ্বে। তবে যতটা না ক্রিকেট প্রতিভার জন্য, তার চেয়ে বেশি সামনে এসেছে তার শারীরিক গঠন। ১৪০ কেজি ওজনের সঙ্গে ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতা নিয়ে দানবীয় শরীর তার। এই শরীর নিয়েও ২২ গজকে রাঙিয়ে যাওয়া কর্নওয়াল ‘আদর্শ’ হয়ে উঠেছেন অনেক তরুণ ক্রিকেটারের কাছে। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে প্রথমবার ডাক পেয়ে নিজেকে আরও ছড়িয়ে দেওয়ার অপেক্ষায় তিনি।

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশে হয়ে খেলার সময় রাকিম কর্নওয়াল (ডানে)২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর কর্নওয়াল নিয়মিত মুখ লিওয়ার্ডস আইল্যান্ডস দলে। এ বছর তো দলটির নেতৃত্বও দিয়েছেন তিনি। প্রথম শ্রেণির ৫৫ ম্যাচে তার উইকেট সংখ্যা ২৬০। লোয়ার অর্ডারে ব্যাটিংয়েও দক্ষ এই অলরাউন্ডার ১ সেঞ্চুরি ও ১৩ হাফসেঞ্চুরিতে করেছেন ২ হাজার ২২৪ রান।

গত মাসে ভারত ‘এ’ দলের বিপক্ষেও দারুণ পারফরম্যান্স ছিল কর্নওয়ালের। দুই হাফসেঞ্চুরির সঙ্গে পেয়েছিলেন ৪ উইকেট। ধারাবাহিক পারফর্ম করলেও ফিটনেসের কারণে বিবেচনায় ছিলেন না, তবে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে এবার তাকে সুযোগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেইন্স বলেছেন, ‘দীর্ঘদিন ধরে রাকিম ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে। নিজেকে ম্যাচ জেতানো খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছে সে, তাই আমরা তাকে টেস্ট স্কোয়াডে রেখেছি। তার স্পিনের বাড়তি বাউন্স ও লোয়ার অর্ডারে ব্যাটিং করার সামর্থ্য আমাদের শক্তি বৃদ্ধি করবে।’ ক্রিকইনফো

টেস্ট স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেস, রাকিম কর্নওয়াল, শেন ডাওরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কিমো পল, কেমার রোচ।

(ঢাকাটাইমস/১০আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

পাঞ্জাবকে হারালেও জরিমানা গুনতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে

মাঝপথে ফেরায় আইপিএল থেকে পুরো টাকা পাবেন মুস্তাফিজ?

সাড়ে ৪ বছর পর দলে ফিরে বোলিং করা হলো না মোহাম্মদ আমিরের

জুভেন্টাসের বিপক্ষে জিতলেন রোনালদো, ১১৩ কোটি টাকা দেওয়ার নির্দেশ

বার্সেলোনাকে উয়েফার ৩৭ লাখ টাকা জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :