ম্যানইউ-চেলসি হাইভোল্টেজ ম্যাচ রাতে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০১৯, ১৫:৩৮ | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৯, ১২:৫৬

নতুন ক্যারিয়ার শুরু হয়েছিল গত বছরেই; কিন্তু এবার গুরু দায়িত্ব নিয়ে নতুন ভূমিকায় নামছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। আজ (রোববার) প্রথমবার প্রিমিয়ার লিগের কোচ হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে নামতে হচ্ছে চেলসি কোচ ল্যাম্পার্ডকে।

পুরো দস্তুর কোচ হিসেবে প্রথম ম্যাচেই তার প্রতিদ্বন্দ্বী কি না প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড! মৌসুমের একেবারে শুরুতেই হাই ভোল্টেজ ম্যাচ! বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও টু।

নীল বনাম লাল দলের লড়াইয়ে এই মুহূর্তে কার পাল্লা ভারি? প্রাক মৌসুমে দুই দলের অবস্থা দেখে নিশ্চিতভাবে কোনও মন্তব্যই করা সম্ভব নয়। তবে ইংল্যান্ডের ফুটবল বিশেষজ্ঞরা ম্যানইউকে নিয়ে খুব একটা আশাবাদী নন এই মুহূর্তে।

ওলে গানার সোলজায়েরের দলে অন্তর্দ্বন্দ্বের চোরাস্রোত বইছে বলে ব্রিটিশ মিডিয়ার একাংশের খবর। তাদের দাবি, পল পগবা যে ম্যানইউ ছাড়তে চেয়েও শেষ পর্যন্ত মুক্তি পাননি, তাতে ফরাসি তারকার মেজাজ মোটেই ভালো নেই। পগবাকে পেতে মুখিয়েছিল ইতালিয়ান ক্লাব জুভেন্টাস, স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মতো দলগুলো।

আবার ভিন্ন কিছুও হতে পারে। পরের মৌসুমে ভালো দলের কাছ থেকে প্রস্তাব আসা বন্ধ না করতে চাইলে পগবাকে ঠান্ডা মাথায় রেখে ভালো পারফর্ম করে যেতেই হবে। এ অবস্থায় ল্যাম্পার্ডের চ্যালেঞ্জ ইডেন হ্যাজার্ড ছাড়া দলকে নতুন মৌসুমে গুছিয়ে নেয়া।

গত মৌসুমের শেষেই চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদ যোগ দিয়েছেন বেলজিয়াম তারকা হ্যাজার্ড। তার জায়গা কে নেবেন? অনেকেই বলছেন ক্রিশ্চিয়ান পুলিসিচের নাম। আমেরিকান এই তারকা গত বছর বরুসিয়া ডর্টমুন্ডে ছিলেন দারুণ ছন্দে।

চেলসির ফরোয়ার্ড হিসেবে দেখা যাবে ট্যামি আব্রাহামকে। গঞ্জালো হিগুয়াইনকে ছেড়ে দিয়েছে চেলসি। তবে বদলি হিসেবে নামতে পারেন অভিজ্ঞ অলিভিয়ের জিরু এবং মিচি বাতসুয়াই। ল্যাম্পার্ড এর আগে ওল্ড ট্র্যাফোর্ডে একবারই কোচ হিসেবে নেমেছেন। গত মৌসুমে তার ডার্বি টিম এই মাঠেই লিগ কাপে খেলেছিল।

উল্টো দিকে ম্যানইউর ফরোয়ার্ড লাইন তুলনায় বিখ্যাত। অ্যান্থোনি মার্শাল, মার্কাস রাশফোর্ডের সঙ্গে খেলার সম্ভাবনা হেসে লিনগার্ডের। ছন্দে থাকলে ম্যানইউর দলটা একটু বেশিই এগিয়ে চেলসির থেকে’ কিন্তু প্রাক-মৌসুমে সেই ছন্দ দেখাতে পারেনি সোলসায়েরের দল।

তবু ম্যানইউর মিডফিল্ডার হুয়ান মাতা দাবি করেছেন, ‘প্রিমিয়ার লিগের শুরুতেই তিন পয়েন্ট দলের মানসিকতা অনেকটাই ইতিবাচক করে দেয়। সেটা চেলসির বিরুদ্ধে হলে তো ভালোই।’

ল্যাম্পার্ডের সামনে চ্যালেঞ্জ, প্রথম ম্যাচেই ম্যানইউর মত দলকে রুখে দেওয়া। তাও তাদের মাঠে গিয়ে। অ্যাওয়ে ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে আসতে পারলেই খুশি থাকবেন চেলসি কোচ।

(ঢাকাটাইমস/১১আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :