শিমুলিয়ায় যাত্রীদের প্রচণ্ড চাপ, বাড়তি ভাড়া আদায়

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৯, ১৬:৪৭

ঈদের একদিন আগে রবিবার সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট হয়ে দক্ষিণাঞ্চলের ঘরমুখো যাত্রীদের ঢল নেমেছে। শিমুলিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি লঞ্চ, ফেরি, স্পিডবোট যাত্রীতে কানায় কানায় পূর্ণ। যাত্রী চাপ সামাল দিতে কাঁঠালবাড়ি ঘাট থেকে খালি অবস্থায় ফেরি, লঞ্চ, স্পিডবোট শিমুলিয়া ঘাটে পাঠানো হচ্ছে। তবে ফেরিতে যাত্রী চাপ তুলনামূলক কম।

এদিকে যাত্রীর চাপ বেশি থাকায় নৌযানগুলোতে বেশি ভাড়া নেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঢাকাসহ বিভিন্ন প্রান্ত থেকে কয়েকগুণ ভাড়া গুণে এসে নৌযানেও বাড়তি ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের।

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আল নোমানসহ পুলিশ, র‌্যাব, ভ্রাম্যমাণ আদালতসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থেকে পরিস্থিতি সামাল দিচ্ছেন।

এদিকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে জেলা প্রশাসক কাঁঠালবাড়ি ঘাটের একটি বাসকে পাঁচ হাজার টাকা এবং একটি মাইক্রোবাসকে দুই হাজার টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের সেবা দিতে ঘাটে সার্বক্ষণিক প্রশাসনের নজরদারি রয়েছে। অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :