লেবানন প্রবাসীদের ঈদুল আজহা উদযাপিত

ওয়াসীম আকরাম, লেবানন থেকে
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৯, ১৭:৩৪

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে লেবাননসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রবিবার পালিত হলো ঈদুল আজহা। প্রবাসে বিশ্বের অন্যান্য দেশের মতো লেবাননে প্রবাসী বাংলাদেশিদের দ্বারা পরিচালিত ছোট-বড় প্রায় ৩০টি ঈদের  নামাজের জামাত  অনুষ্ঠিত হয়।

লেবাননে আইন আল রোমানি হামরা, শৈফাত, জুনি আলফাহাদ, টেলিফিরিক, হাই চ্ছুলুম, জুবাল স্পোর্টিং ক্লাব মাঠে, ত্রিপোলিসহ বিভিন্ন স্থানে প্রবাসী বাংলাদেশিদের ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

লেবাননে সবচেয়ে বড় ঈদের নামাজের জামাতটি অনুষ্ঠিত হয় বৈরুতে ডাউনটাউনের আল আমিন মসজিদে। যেখানে ঈদের নামাজ আদায় করতে লেবানিজসহ বিভিন্ন দেশের হাজার হাজার মুসল্লি জড়ো হয়। লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারসহ হাজারো প্রবাসী বাংলাদেশি সেই  মসজিদে নামাজ আদায় করেন।

নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহ এবং প্রিয় বাংলাদেশের সুখ-শান্তি সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।  সব ভেদাভেদ ভুলে গিয়ে একে অন্যের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার লেবানন ও সাইপ্রাস প্রবাসীদেরসহ বিশ্বের শান্তি প্রিয় সব ধর্মপ্রাণ মুসলমানের ঈদের শুছেচ্ছা জানান।

(ঢাকাটাইমস/১১আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :