দুটি সেদ্ধ ডিমের দাম ২০০০ টাকা

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৯, ১৯:৫০

পরিবেশ ও স্থানভেদে পণ্যের দাম কিছু কমবেশি হতেই পারে। সেটারও একটা সীমা আছে। কিন্তু দুটি সেদ্ধ ডিমের দাম যদি হয় ২০০০ টাকা, তাহলে সেটাকে কীভাবে ব্যাখ্যা করবেন? হয়তো ভুল শুনেছেন বা দেখেছেন মনে হবে। কিন্তু বাস্তবতা হলো সেটিই সত্যি। এবং ডিমও ভিনগ্রহের কোনো প্রাণীর নয়, এই জগতেরই হাঁস-মুরগি কিংবা কচ্ছপের। এমনই একটি মূল্য রসিদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে কদিন ধরে।

ঘটনা ভারতের মুম্বাই শহরের পাঁচ তারকা হোটেল ফোর সিক্স সিজনের। গত শনিবার সকালে সেখানে সকালের নাশতা খেয়েছেন কার্তিক ধর নামের এক লেখক। বিল দেখে তাজ্জব তিনি। তখনই বিলের কপির ছবি তোলে তা তিনি টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন।

তাতে দেখা যায়,দুটি সিদ্ধ ডিমের মূল্য এক হাজার ৭০০ রুপি যা বাংলাদেশি মুদ্রায় ২০০০ টাকা! দুটি ওমলেটের দাম একই- ২০০০ টাকা।

এরপরই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভারতের এনডিটিভিসহ বেশ কিছু ভারতীয় গণমাধ্যম এ নিয়ে সংবাদ পরিবেশন করে।

কিন্তু হোটেল কর্তৃপক্ষ ওই মূল্য রসিদ কিংবা সেদ্ধ ডিমের মূল্য নিয়ে কোনো মন্তব্য করেনি। তাতে ধরে নেওয়া যায়, লেখক কার্তিক ধর কোনো ভুল তথ্য দেননি।

এর আগে গত ২২ জুলাই ভারতের চণ্ডীগড়ের পাঁচ তারকা হোটেল জে ডব্লিউ ম্যারিয়ট দুটি কলার দাম ৪৪২ রুপি রাখায় তাদের ২৫ হাজার রুপি জরিমানা করেছিল দেশটির আয়কর বিভাগ। সেবার কলাসহ ও মূল্য রসিদের ছবি টুইটারে পোস্ট করেছিলেন অভিনেতা রাহুল বোস।

(ঢাকাটাইমস/১২আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :