সাতক্ষীরায় যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

প্রকাশ | ১৩ আগস্ট ২০১৯, ১৬:০৭

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
প্রতীকী ছবি

সাতক্ষীরায় যৌতুকের দাবিতে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার রাত তিনটার দিকে শহরের সুলতানপুর পালপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ দিপিকা হাজরা কালিগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামের ওমিয় হাজরার ছেলে।

নিহত গৃহবধূর মা কল্পনা হাজরা জানান, ২০১৮ সালে তার মেয়ের সঙ্গে বিয়ে হয় সুলতানপুর পালপাড়া গ্রামের অপারেশ পালের ছেলে অনিমেষ পালের। বিয়ের পর থেকে তার মেয়েকে যৌতুকের দাবিতে তাকে প্রায়ই মারধর করতেন। চাহিদামত তাকে কয়েক দফা যৌতুকের টাকাও দেওয়া হয়। তার জামাই অনিমেষ পাল বাগেরহাটে চাকরি করতেন। মেয়েকে সেখানে যেতে দিতেন না শাশুড়ি নিয়তি পাল ও শ্বশুর অপারেশ পাল। এমনকি মোবাইলেও জামাইয়ের সাথে কথা বলতে দিত না। গত চার দিন আগে তার বাড়ি থেকে মেয়েকে নিয়ে যান তার জামাই। মেয়ে প্রথমে যেতে না চাইলে তাকে সেখানেও মারধর করা হয়।

গতকাল রাত তিনটার দিকে জামাই ফোন করে বলে আপনার মেয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনা শোনার পর আমরা এসে দেখি মেয়ে ঘরের ভেতর গলায় দড়ি দিয়ে ঝুলছে। জামাই বাড়ির লোকজন বলতে থাকে রাতে সে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। মেয়েকে নামানোর পর তার দেখা যায় তার শরীরে বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন আছে।

তিনি অভিযোগ করে বলেন, তার মেয়েকে প্রথমে হত্যা করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা বলে প্রচার দেওয়া হয়েছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/জেবি)