ইসলামাবাদেই ভারত-পাক ডেভিস কাপ!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৯, ১৩:১৭

ডেভিস কাপে ভারত-পাকিস্তান লড়াই নিয়েজটিলতা বাড়ছিল।আন্তর্জাতিক টেনিস সংস্থা (আইটিএফ) জানিয়ে দেয়, নিরাপত্তা ব্যবস্থার যে পরিকল্পনা পাকিস্তান পেশ করেছে তাতে সন্তুষ্ট তারা।

আগামী মাসের ১৪-১৫ তারিখে ভারত-পাকিস্তান ডেভিস কাপের লড়াই। তার আগে ভারত  ৬ সদস্যের দল ঘোষণা করেছে। অধিনায়ক হিসেবে মহেশ ভূপতির নাম জানানো হয়েছে। কিন্তু, দুই দেশের রাজনৈতিক সম্পর্ক তলানিতে এসে ঠেকায় ভারতীয় টেনিস ফেডারেশন নিরাপত্তার বিষয়টি তুলে ধরে আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের কাছে।

সর্বভারতীয় টেনিস সংস্থার সচিব হিরন্ময় চট্টোপাধ্যায় আইটিএফ-কে পাঠানো মেলে জানান, আইটিএফ ও পাকিস্তান টেনিস ফেডারেশন এশিয়া/ওশেনিয়া গ্রুপ ওয়ান টাই যে দারুণ ভাবে আয়োজন করবে, সে ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী। তবে আরও একবার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা দরকার। 

এর পরেই আইটিএফ-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, সুরক্ষা ও নিরাপত্তার দিকটাই তাদের কাছে অগ্রাধিকার পায়। আয়োজক দেশ অর্থাৎ পাকিস্তান ও নিরপেক্ষ নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলার পরে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন সন্তোষ প্রকাশ করেছে। ইসলামাবাদের নিরাপত্তা ব্যবস্থার দিকেও নজর রাখছে আইটিএফ। এরমধ্যেই মহেশ ভূপতি সহ ভারতীয় টেনিস খেলোয়াড়রা আইটিএফকে চিঠি দিয়েছেন এই ম্যাচ নিউট্রাল ভেন্যুতে আয়োজন করার জন্য।

দুই পড়শি দেশের সম্পর্কের অবনতি হলেও ভারতের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু জানিয়েছেন, পাকিস্তানের মাটিতে ডেভিস কাপ খেলা নিয়ে ভারত সরকার কোনও বাধা দেবে না। কারণ হিসেবে ক্রীড়ামন্ত্রী জানান, এটা মোটেও দ্বিপাক্ষিক কোনও সিরিজ নয়। বিশ্ব টেনিস সংস্থা আয়োজন করছে এই টুর্নামেন্ট।

তবে কি ডেভিস কাপের ভারত-পাক টাই হচ্ছেই ইসলামাবাদে? এ ব্যাপারে ভারতের পক্ষ থেকে সবুজ সঙ্কেত এখনও দেওয়া হয়নি ঠিকই। তবে পরিস্থিতি যে দিকে মোড় নিচ্ছে, তাতে  ডেভিস কাপ খেলার জন্য ইসলামাবাদের বিমানেই হয়তো উঠতে হবে ভূপতিদের।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত