টুঙ্গিপাড়ায় মেজবানের পথে নওফেল

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৯, ২০:৪৫

মেজবানের উদ্দেশ্যে আড়াই শতাধিক নেতাকর্মী নিয়ে টুঙ্গিপাড়ায় মেজবানে অংশ নিতে চট্টগ্রাম ছেড়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় এই মেজবানের আয়োজন করছে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

বুধবার দুপুর ১টার দিকে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে দোয়া শেষে তারা টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন। ৩০টির বেশি মাইক্রোবাসের এ বহরে নওফেল ছাড়াও রয়েছেন- মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, নগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক এটলী, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, নগর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দলীয় নেতাকর্মীরা।

যাত্রা শুরুর আগে এক সংক্ষিপ্ত বক্তৃতায় নওফেল বলেন, ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনের অংশীদার হতে আমার বাবা কাজ করেছেন আমৃত্যু। কাল (১৫ আগস্ট) মেজবানে নেতাকর্মীদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

পুরো আয়োজনের বিষয়ে নওফেল  বলেন, ‘জমিয়তুল ফালাহ থেকে রওনা হয়ে বহর কুমিল্লায় যাত্রাবিরতি নেবে। তারপর আরিচা হয়ে ফরিদপুর নৌ-গবেষণাগারে রাত্রিযাপন শেষে সকালে টুঙ্গিপাড়ায় পৌঁছাবে।’

তিনি আরো বলেন, ‘আমার বাবা এই মেজবানের রেওয়াজ শুরু করেছিলেন। তারই ধারাবহিতকতায় এবার ২০ মণ মাংস দিয়ে মেজবানের আয়োজন করছি।’

প্রসঙ্গত, চট্টগ্রামের টানা তিনবারের সাবেক মেয়র চট্টল বীর প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রতিবছর নিজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করতেন। এবারও তার ধারাবাহিকতায় মহিউদ্দিন চৌধুরীর ছেলে শিক্ষা-উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এই রেওয়াজ ধরে রাখছেন। এবার টুঙ্গিপাড়া কলেজ মাঠে ৪০ হাজার মানুষের জন্য ২০ মণ মাংসের মেজবানের আয়োজন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :