ট্রিপল রিয়ার ক্যামেরায় এলো ‘এইচটিসি ওয়াইল্ডফায়ার এক্স’

টেক টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ১১:০৬

ট্রিপল রিয়ার ক্যামেরায় বাজারে এলো এইচটিসির নতুন ফোন। মডেল এইচটিসি ওয়াইল্ডফায়ার এক্স। এটি বাজেট সেগমেন্টে ফোন। দুটি ভার্সনে ফোনটি বাজারে পাওয়া যাবে। এতে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ফোন কেনার ছয় মাসের মধ্যে ফোন দুর্ঘটনা বা তরল পদার্থে ফোন খারাপ হলে কোন প্রশ্ন না করেই ফোন বদলে দেবে তাইওয়ানের কোম্পানিটি।

এইচটিসির নতুন এই মডেল ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম এবং ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম ভার্সনে পাওয়া যাবে।

ডুয়েল সিমের ডিভাইসটি অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেমে চলবে। এতে রয়েছে ৬.২২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে একটি অক্টাকোর প্রসেসর।

ছবি তোলার জন্য ওয়াইল্ডফায়ার এক্স ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সঙ্গে থাকছে একটি ৮ মেগাপিক্সেল আর একটি ৫ মেগাপিক্সেল সেন্সর। ফোনের পিছনে থাকছে ডুয়াল টোন এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে তাইওয়ানের কোম্পানিটি।

কানেক্টিভিটির জন্য রয়েছে, ফোরজি এলটিই, ব্লুটুথ, ওয়াইফাই, জিপিএস/এ-জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্ট। গান শোনার জন্য রয়েছে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক। ব্যাকআপের জন্য এতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। যা ১০ ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি সমৃদ্ধ।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :