১২৫ সিসিতে এলো নতুন পালসার ‘নিয়ন’

অটোমোবাইল ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ১১:১৫

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষ বাজারে এলো ১২৫ সিসির নতুন পালসার। মডেল পালসার নিয়ন। এটিই পালসার সিরিজের সবচেয়ে কম সিসির বাইক।

বাজাজ পালসার নিয়ন মোটরসাইকেলে রয়েছে ১২৫ সিসির ডিটিএস-আই ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১১.৮ বিএইচপি শক্তি এবং ১১ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। বেশি স্পিডেও মসৃণভাবে চলবে এই ইঞ্জিন। সাথে থাকছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

পালসারের জন্মস্থান ভারতে দুটি ভেরিয়েন্ট ও তিনটি রঙে পাওয়া যাবে। একটি ভার্সন পাওয়া যাবে ড্রাম ব্রেকে। দাম ৬৪ হাজার রুপি। অন্য ভার্সনটিতে রয়েছে ডিস্ক ব্রেক। দাম ৬৬ হাজার ৬১৮ রুপি। নিয়ন ব্লু, সোলার রেড আর প্ল্যাটিনাম সিলভার রঙে পাওয়া যাবে নতুন এই মোটরসাইকেল।

তুনলামুলক কম দামে যে সব গ্রাহক স্পোর্টি গাড়ি কেনার কথা ভাবেন তাদের জন্য সম্পূর্ণ নতুন একটি সেগমেন্টের জন্ম দেবে নতুন বাজাজ পালসার নিয়ন। বাইকটির ওজন ১৪০ কিলোগ্রাম।

ভারতের নতুন রোড সেফটি আইন অনুযায়ী ১২৫ সিসি বা তার চেয়ে কম ক্ষমতার বাইকে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম থাকা বাধ্যতামুলক। এছাড়াও ১৫০ সিসি বা তার বেশি ক্ষমতার ইঞ্জিনে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম থাকা বাধ্যতামুলক। ফলে নতুন পালসারে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম থাকছে।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :