ইমেজ সার্চের নতুন কায়দা নিয়ে এল গুগল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ১১:৩৫

সার্চ ইঞ্জিন দুনিয়ার বাদশা গুগল। ওয়েব থেকে ছবি, খবর বা ভিডিও, ইনয়টারনেটে সার্চ করার জন্য বিশ্বব্যাপী বেশিরভাগ মানুষের প্রথম পছন্দ গুগল। অনেকে তো গুগল ছাড়া অন্য কোন সার্চ ইঞ্জিনের নাম জানেন না। এবার ছবি সার্চের ইন্টারফেসে সম্পূর্ণ নতুন কায়দা নিয়ে এল মাউন্টেন ভিউ এর কোম্পানিটি।

এবার থেকে গুগলে ছবি সার্চ করে কোন ছবি ওপেন করলে যে ছবিটি শেষ ওপেন করেছিলেন সেটি স্ক্রিনের ডান দিকে থেকে যাবে। যত খুশি স্ক্রলকরলেও স্ক্রিনের ডান দিন থেকে সেই ছবি সরবে না। সেই ছবির নিচে একই ধরনের আরও ছবি দেখাবে গুগল। স্ক্রিনের বা দিকে অন্য সার্চ রেজাল্টগুলো দেখাতে থাকবে।

এক ব্লগ পোস্টে গুগল জানিয়েছে এবার থেকে যে কোন ছবি বা প্রোডাক্টে ক্লিক করলে সেই প্রোডাক্টের দাম ও স্টোর সম্পর্কে একাধিক তথ্য বিস্তারে দেখা যাবে। এমনকি দেখা যাবে সেই প্রোডাক্টের রিভিউ। এছাড়াও ছবি নিচেই থাকবে রিলেটেড ইমেজ।

গুগল জানিয়েছে নতুন এই উপায়ে রিটেলারদের ব্যবসা করতে সুবিধা হবে। আরও সহজে গ্রাহকের কাছে নিজের প্রোডাক্ট নিয়ে হাজির হতে পারবেন রিটেলাররা। আপাতত শুধুমাত্র ডেক্সটপ ভার্সনে এই ওয়েব সার্চ শুরু হয়েছে। শিগগিরই মোবাইল ভার্সানেও নতুন ইমেজ সার্চ হাজির হবে বলে জানিয়েছে গুগল।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :