জাতীয় শোক দিবসে বিএসএমএমইউ

সাড়ে তিন হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ২১:৪৮

জাতীয় শোক দিবসে বিনামূল্যে তিন হাজার ৫২৩ জন রোগীকে চিকিৎসা সেবা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব¦বিদ্যালয়। আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বিএসএমএমইউয়ের বহির্বিভাগে সকাল নয়টা থেকে দুুপুর দেড়টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকরা বিনা মূল্যে এ চিকিৎসাসেবা দেন।

এদিন রোগীদের এক্স-রে, ইসিজি, রক্ত পরীক্ষাসহ রুটিন পরীক্ষা-নিরীক্ষাও বিনামূল্যে করা হয়। বিএসএমএমইউয়ের বহির্বিভাগে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়–য়া।

মোট তিন হাজার ৫২৩ জন রোগীর মধ্যে মেডিসিন অনুষদ ও শিশু অনুষদে এক হাজার ৯১২ জন, সার্জারি অনুষদে এক হাজার ৪০৫ জন এবং দন্ত অনুষদে ২০৬ জন রোগীকে এই সেবা দেয়া হয়। বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রমে বায়োকেমিস্ট্রি বিভাগ, ল্যাবরেটরি মেডিসিন বিভাগ, ভাইরোলজি বিভাগ, মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগ, রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগ, কার্ডিওলজি বিভাগ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সংশ্লিষ্ট সবাই অংশ নেন।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, সার্জারি অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি জুলফিকার রহমান খান, ডেন্টাল অনুষদের ডিন গাজী শামীম হাসান, নার্সিং অনুষদের ডিন মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আবু নাসার রিজভী, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, গ্রন্থাগারিক হারিসুল হক, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চেয়ারম্যান আয়েশা খাতুন, অতিরিক্ত রেজিস্ট্রার আসাদুল ইসলাম, নাক কান ও গলা বিভাগের এএইচএম জহুরুল হক সাচ্চু, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভূঁইয়া, প্রধান প্রকৌশলী এ কে এম হাবিবুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুস সোবহান, সহকারী প্রক্টর আবু তাহের, অতিরিক্ত (পরিচালক) নাজমুল করিম মানিকসহ বিশ্ববিদ্যালয়ের সব ডিন, বিভাগীয় চেয়ারম্যান, সব পরিচালক, শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, টেকনোলজিস্ট, টেকনিশিয়ানসহ সব পর্যায়ের কর্মচারীরা।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এএ/এলএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :