ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ২২:২২

ঈদুল আজহার হতদরিদ্রদের মধ্যে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে পাবনার আতাইকুলা থানার আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেনসহ তিনজনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোরে।

পুলিশ ও স্থানীয়রা বলছে, গরিব, অসহায়, হতদরিদ্র মানুষ যাতে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়- তার জন্য সরকার বিনামূল্যে ভিজিএফের চাল বণ্টন করে। আতাইকুলা ইউনিয়নে ৩৯৬৫জন কার্ডধারীর অনুকূলে ৫৯.৪৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ হয়। ১৫কেজি করে দেয়ার নিয়ম থাকলেও চেয়ারম্যান ১০/১১ কেজি করে চাল বন্টন করেন। ভোরে চেয়ারম্যনের ব্যক্তিগত গাড়িচালক উজ্জ্বল, ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ মিলন পরিষদের গুদাম থেকে ১৬ বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে গাড়িতে নেয়ার সময় গঙ্গারামপুর বাজারে স্থানীয় জনতা আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে চালসহ তাদের আটক করে। পাবনা সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার রোকসানা মিতার নেতৃত্বে পরিষদের গুদাম তল্লাশি করে আরো ২২ বস্তা চাল উদ্ধার হয়।

এ ব্যাপারে ইউনিয়ন রিলিফ বণ্টন অফিসার ও উপসহকারী প্রকৌশলী এলজিইডি পাবনা ফরহাদ লতিফ বাদী হয়ে চাল ব্যবসায়ী মুন্নাফসহ চারজনকে আসামি করে একটি মামলা করেন। আটক তিনজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আতাইকুলা থানার ওসি মনিরুজ্জামান বলেন, ভিজিএফের চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নেয়ার সময় চেয়ারম্যানসহ তিনজনকে আটক করা হয়েছে। উদ্ধার চাল থানা হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, আটক চেয়ারম্যান আতাইকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :