‘বঙ্গবন্ধুর মত জন্মানো মানুষের মৃত্যু নেই’

কুমিল্লা প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ২২:৪২

অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত মানুষ যারা পৃথিবীতে একবার জন্ম নেন, তাদের মৃত্যু হয় না। জাতির পিতা একটি নাম ও বিশ্বাস। বিশ্বাসের যেমন মৃত্যু নেই, ঠিক তেমনি বঙ্গবন্ধুরও মৃত্যু নেই। যুগ যুগ ধরে বাংলাদেশের মানুষের মাঝে তিনি বেঁচে আছেন এবং থাকবেন।

বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীর রামঘাটলায় জেলা অফিসে আয়োজিত মিলাদ মাহফিল ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের সকল কাজের অনুপ্রেরণার উৎস। আমরা সৌভাগ্যবান জাতির পিতার হাত ধরে যাকে পেয়েছি বঙ্গবন্ধুর উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। জাতির পিতা যেভাবে স্বপ্ন দেখেছিলেন এই দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দিবেন এবং পৃথিবীর মানচিত্রে অনেক উচ্চতায় নিয়ে যাবেন। সেই একই কাজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন। তিনি আমাদের সব সময় অনুপ্রাণিত করেন আরও সুন্দর করে পরিকল্পনা করা জন্য, এই দেশের মানুষের জন্য। দেশের মানুষ যারা এখনও পিছিয়ে আছেন, তাদের অতি অল্পসময়ের মাঝে যত দ্রুত সম্ভব মানুষকে অর্থনৈতিক মুক্তি এবং অর্থনীতিকে মূল সমীকরণে নিয়ে আসার জন্য কাজ করে যাচ্ছেন।

তরুণ প্রজন্মকে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বপ্নের দেশ। অনেক রক্ত দিয়ে এই দেশে স্বাধীনতা পেয়েছি। তোমরা সব সময় বিশ্বাস করবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে ছিলেন এবং তিনি থাকবেন সারাজীবন আমাদের মাঝে। যারাই এই বিশ্বাসটি পালন করবে, তারাই সফল হবে। জাতির পিতা একটি দেশ, একটি স্বাধীনতা এবং একটি স্বপ্ন। তোমরা তরুণরা আছ বলেই, আমরা এখনও বেঁচে আছি।

তিনি বলেন, আমি কুমিল্লা লাইমাই উপজেলার ধূতিয়াপুরের মুস্তফা কামাল টিউশনি করে দেশের অর্থমন্ত্রী হতে পারলে তোমরা তরুণরা কেন পারবে না?। তোমাদের লক্ষ্য থাকতে হবে, বড় মানুষ হওয়ার জন্য।

ডেঙ্গু নিয়ে অর্থমন্ত্রী আরও বলেন, চিকনগুনিয়ায় আক্রান্ত হয়ে আমি সংসদে গিয়ে অর্থমন্ত্রীর বাজেট পেশ করতে পারিনি। এরপরই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছি। সকলের দোয়ায় আমি মোটামুটি সুস্থ হয়েছি। আমি দোয়া করি পৃথিবীর কোথাও কোন মানুষ যেন ডেঙ্গু আক্রান্ত হয়ে কষ্ট না পায়। আমি ডেঙ্গু আক্রান্ত হয়ে বুঝেছি, কত কষ্ট।

সভায় এসময় আরও বক্তব্য রাখেন- সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব, সাবেক আইনমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, আবদুল কাইয়ুম মজুমদার, আইন বিষয়ক সম্পাদক আবু তাহের।

এই সময় উপস্থিত ছিলেন- কুমিল্লার সংরক্ষিত মহিলা আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমাসহ দক্ষিণ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :