ভারতের সাবেক ওপেনারের আত্মহত্যা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৯, ১৪:৩৫

আত্মহত্যা করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার ভিবি চন্দ্রশেখর। বৃহস্পতিবার সন্ধ্যায় মাইলাপুরে নিজের বাসভবনে পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় চন্দ্রশেখরকে।

তদন্তকারী পুলিশ অফিসার সেন্থিল মুরুগান জানিয়েছেন, ৫৭ বছর বয়সী চন্দ্রশেখর কোনও সুইসাইড নোট লিখে যাননি। চন্দ্রশেখরের স্ত্রী সৌম্য পুলিশকে জানিয়েছেন যে, বিকাল ৫টা ৪৫ নাগাদ পরিবারের সকলের সঙ্গে চা খেয়ে বাড়ির দু’তলায় প্রাক্তন ক্রিকেটার নিজের বেডরুমে চলে যান। সন্ধ্যায় দরজায় ধাক্কা দিয়ে কোনও সাড়া না মিললে তিনি জানালায় উঁকি দিয়ে চন্দ্রশেখরকে পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তিনি এও জানিয়েছেন যে, সম্প্রতি নিজের ক্রিকেট ব্যবসায় ক্ষতির মুখ দেখতে হওয়ায় চন্দ্রশেখর মানসিক অবসাদে ভুগছিলেন।

চন্দ্রশেখর তামিলনাড়ু প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি ভিবি কাঞ্চি বীরান্সের মালিক ছিলেন। এছাড়া ভিবি’স নেস্ট নামে একটি ক্রিকেট অ্যাকাডেমিও চালাতেন প্রাক্তন ভারতীয় তারকা। চন্দ্রশেখরের মরদেহ রয়াপেত্তা সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

ভারতীয় দলের হয়ে ৭টি ওয়ানডে খেলেছেন চন্দ্রশেখর। আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত চন্দ্রশেখরের ঘরোয়া ক্রিকেট খেলার বিপুল অভিজ্ঞতা ছিল। ৮১টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৯৯৯ রান করেছেন তিনি। ১৯৮৭-৮৮ মরশুমে রঞ্জি ট্রফি জয়ী তামিলনাড়ু দলের সদস্য ছিলেন চন্দ্রশেখর। শুধু তামিলনাড়ুর হয়েই নয়, চন্দ্রশেখর ঘরোয়া ক্রিকেট খেলেছেন গোয়ার হয়েও। পরে জাতীয় নির্বাচক, রাজ্য দলের কোচ, ক্রিকেট প্রশাসক ও ধারাভাষ্যকার রূপেও কাজ করেছেন। ২০০৮ সালে আইপিএল আত্মপ্রকাশের পর চেন্নাই সুপার কিংস ফ্রাঞ্চাইজির প্রথম অপারেশন ডিরেক্টর ছিলেন চন্দ্রশেখরই।

স্বাভাবিকভাবেই চন্দ্রশেখরের এই অকাল প্রয়াণে স্তম্ভিত তামিলনাড়ু তথা দেশের ক্রিকেটমহল। চন্দ্রশেখরের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এস বদ্রিনাথ, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, অনিল কুম্বলে, সুরেশ রায়নার মতো তারকা ক্রিকেটার।

১৯৮৮ সালে ইরানি ট্রফিতে অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে মাত্র ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন চন্দ্রশেখর। ২০১৬ সালে রিশাব পান্ত রঞ্জি ট্রফিতে ৪৮ বলে শতরান করার আগে পর্যন্ত চন্দ্রশেখর ছিলেন প্রথম শ্রেণির ক্রিকেট দ্রুততম শতরানকারী ভারতীয় ব্যাটসম্যান।

(ঢাকাটাইমস/১৬ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :