চাঁদপুরে তিন নদীর মোহনায় মিলন মেলা

প্রকাশ | ১৬ আগস্ট ২০১৯, ১৮:৪৩

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ঈদের আনন্দে চাঁদপুর বড়স্টেশন মোলহেডের তিন নদীর মোহনায় মেতে উঠেছে দর্শনার্থীরা। ঈদের এ আনন্দকে ভাগাভাগি করে নিতে ব্র্যন্ডিং জেলা চাঁদপুর বড়স্টেশন মোলহেডে ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। বৈরী আবহাওয়া উপেক্ষা করে চাঁদপুরসহ বিভিন্ন জেলা থেকে আসা দর্শনার্থীদের মোহনার চারপাশে ভিড় জমাচ্ছেন। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঘুরতে এসেছেন তাদের পরিবার পরিজন নিয়ে।

ঈদের দিনগুলো অন্যদিনের থেকে স্পেশাল, তাই পরিবার-পরিজন নিয়ে মোলহেডে ঘুরতে এসেছি বলে জানালেন মিলি মোহনা আফরিন। তিনি বলেন, বছরের অন্য সময়গুলোতে আমরা ব্যস্ত থাকি সংসার জীবন নিয়ে। কিন্তু ঈদ এলে স্বামী, ছেলে-মেয়েদের নিয়ে ঘুরতে বের হতে হয়। যা অন্যসব দিন থেকে একটু আলাদা।

প্রকৃতির অপরূপ দৃশ্যের দেশ আমাদের বাংলাদেশ। রয়েছে হাজারো প্রাকৃতিক নিদর্শন। যার মাঝে অন্যতম চাঁদপুরের তিন নদীর মোহনার মনোরম দৃশ্য। মেঘনা বাংলাদেশের সবচেয়ে বড় নদীর মধ্যে অন্যতম। এর পাশ দিয়েই বয়ে গেছে ডাকাতিয়া, পাশে রয়েছে পদ্মা। চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া, আর পদ্মাকে ঘিরে রয়েছে বড় স্টেশন নামক জায়গা- যাকে বলা হয় মোলহেড।

স্থানীয় কাউন্সিলর ফরিদা ইলিয়াস জানান, বড়স্টেশন মোলহেডে দর্শনার্থীদের নিরাপত্তা এবং সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। এখানে যাতে কেউ হয়রানি না হয়, তার জন্য আমরা কাজ করছি।

এদিকে ঈদকে ঘিরে চাঁদপুরের পর্যটন কেন্দ্র তিন নদীর মিলনস্থল মোলহেডে পরিবার-পরিজন নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরে ফিরে সময় কাটাচ্ছেন। বিভিন্ন মানুষের উপস্থিতিতে সেখানে সৃষ্টি হয় এক মহামিলন মেলা। কেউ কেউ নিজস্ব ক্যামেরা কিংবা মুঠোফোনে বিভিন্ন রঙে-ঢঙে সেলফি তুলে ঈদে অনেক আনন্দ উপভোগ করতে দেখা যায়।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ওসি নাসিম উদ্দিন বলেন, মানুষ যাতে নির্বিঘ্নে ঈদ আনন্দ উদযাপন করতে পারেন, তার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া ঈদের ছুটি শেষে কোন প্রকার হয়রানি ছাড়া যাতে লঞ্চ, বাস ও ট্রেনে করে মানুষ যেতে পারে সেই লক্ষ্যে আমরা প্রস্তুত রয়েছি।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এলএ)