রূপনগর বস্তি পুড়ে ছাই, পুড়েছে স্কুলও

প্রকাশ | ১৬ আগস্ট ২০১৯, ২১:৩১ | আপডেট: ১৬ আগস্ট ২০১৯, ২৩:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর মিরপুর ৭নং সেকশনের চলন্তিকা মোড়ের বস্তির আগুন ভয়াবহ আকার ধারণ করেছে। দুই ঘণ্টার আগুনে পুড়ে গেছে পুরো বস্তি।

স্থানীয়দের মতে, বস্তিটিতে হাজারের বেশি ঘর ছিল। আগুনে পুড়েছে বস্তির পাশের একটি স্কুলও। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এ এ আগুন লাগে।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৭টা ২২ মিনিটে তাদের আগুনের ঘটনা জানানো হলে স্থানীয় ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুনের ভয়াবহতাকে গুরুত্ব দিয়ে আশপাশের ফায়ার স্টেশন থেকে ইউনিট বাড়ানো হয়।

রাত সাড়ে ৯টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আড়াই ঘণ্টার চেষ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

বস্তি পুড়ে আগুন ছড়িয়ে পড়েছে আশপাশের ভবনে। ‘বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন’ নামে একটি স্কুলেও আগুন ছড়িয়ে পড়েছে। রাত নয়টা নাগাদ ওই স্কুলটিতে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, ফায়ার সার্ভিসের কর্মী এবং স্থানীয় স্বেচ্ছাসেবকরা স্কুলটির ছাদ থেকে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন। কিন্তু অনিয়ন্ত্রিত আগুন এসে ছড়িয়ে পড়ে স্কুলটিতেও। তখন ফায়ার সার্ভিসের কর্মীরা সেখান থেকে নেমে যেতে বাধ্য হন।

আগুনের তীব্রতায় ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে আশপাশের কয়েকটি ভবন। তবে ভবনগুলো থেকে বাসিন্দাদের এরই মধ্যে সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিস পানি সংকটে ভুগছে এমন অভিযোগও পাওয়া গেছে স্থানীয়দের থেকে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কারই/এলএ)