বিনামূল্যে রক্তের গ্রুপ শনাক্ত করল টিএমকে ফাউন্ডেশন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৯, ২৩:৩৩

বিনামূল্যে রক্তের গ্রুপ শনাক্তকরণ কার্যক্রম এবং নিঃস্বার্থ রক্তদাতাদের সম্মানিত করতে শুক্রবার সিলেটের দক্ষিণ সুরমা থানার সিলাম ইউনিয়নে কার্যক্রম চালায় টিএমকে ফাউন্ডেশন।

সিলাম ইউনিয়নের চারিকাটির চক সুন্নি হাফিজিয়া দাখিল মাদ্রাসায় মোল্লারগাঁও ইউনিয়নের ২০১৮-১৯ এ রক্তদানকারীদের সম্মানিত করার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি।

তারপর দিনব্যাপী চলে বিনামূল্যে রক্তের গ্রুপ শনাক্তকরণ কার্যক্রম।

সিলাম গোল্ডেন স্টার সোস্যাল অর্গানাইজেশনের আমন্ত্রণে টিএমকে ফাউন্ডেশনের এই নিয়মিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন- টিএমকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা তাহসিন এম খান।

সমাজসেবা ও রক্তদান বিষয়ক উৎসাহমূলক বক্তৃতার পাশাপাশি তাহসিন এম খান বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে বলেন, বাংলাদেশে প্রয়োজনের তুলনায় স্বেচ্ছায় রক্তদাতার সংখ্যা ৩১%। যা দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ, যেমন ভারত, শ্রীলঙ্কা, থাইল্যান্ডে ৯৫%। এই বড় অভাব পূরণ করতে হলে দেশের আনাচে-কানাচে রক্তদাতা সংগ্রহ এবং রক্তদানে মানুষকে উৎসাহিত করতে হবে। টিএমকে ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী হিসেবে মানবসেবার উদ্দেশ্যে ঠিক সেই কাজটাই করছে।

প্রায় দুই শতাধিক পুরুষ ও মহিলা এই বিনামূল্যে রক্তের গ্রুপ শনাক্তকরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলাম চারিকাটির চক সুন্নী মাদ্রাসার সভাপতি আলাউদ্দিন আহমদ।

অনুষ্ঠানে আরো ছিলেন- আলী আহমদ, হুসাইন খান, রমজান আলী, নাইম, হান্নান, আব্দুল কাদির, রাজু, দারা, নুরুল ইসলাম, ফাহাদ, শাওন, আব্দুল মুমিত খান, গুলাম কিব্রিয়া খান, সফিউল ইসলাম, রাহাত, রাহেল, সাফি, আব্বাস, সুজাদ, নাইম আহমেদ, এনাম, সালমান, ইমন, লুকমান, শানুর, সায়িদ আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :