সিংড়ায় নাগর নদীতে নৌকাবাইচ

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ১৬:৫০

নাটোরের সিংড়ার নাগর নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা হয়েছে।
গত শুক্রবার বিকাল ৫টায় ঈদুল আজহা উপলক্ষে ভাদুরীপাড়া, কমরপুর ও কাদিরগাছা গ্রামবাসীর উদ্যোগে গ্রাম বাংলার আকর্ষণীয় এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এই নৌকাবাইচ প্রতিযোগিতায় চলনবিলের বিভিন্ন এলাকার মাঝি-মাল্লারা অংশ নেন। এবার মা আমেনা, দোয়ার সাগর, মায়ের দোয়া, শেরেবাংলা, সোনার বাংলা, পারলে ঠেকাও, খরসতি এক্সপ্রেসসহ নয়টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।
উপজেলার হাট তাজপুর ব্রিজ হতে ভাদুরীপাড়া বাঁশের ব্রিজ পর্যন্ত নাগর নদীর কয়েক কিলোমিটারজুড়ে প্রতিযোগিতা দেখার জন্য নদীর দুই কূলের এলাকায় মানুষের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ, বাড়ির বউ-ঝিয়েরা নদী তীরে ও গাছে উঠে নৌকাবাইচ উপভোগ করেন।
নৌকাবাইচ প্রতিযোগিতায় দোয়ার সাগর ও মা আমেনাকে যৌথভাবে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের মাঝে একটি ফ্রিজ ও ৩২ ইঞ্চি রঙিন এলইডি টিভি এবং অংশগ্রহণকারী প্রত্যেক দলকে পুরস্কৃত করা হয়।
প্রতিযোগিতার উদ্বোধন ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তাজপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক মিনহাজ উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন- তাজপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক খবির উদ্দিন সরদার. সহ-সভাপতি জহুরুল ইসলাম, সাবেক মেম্বার হযরত আলী, আব্দুল জোব্বার প্রমুখ।
(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :