অতিরিক্ত যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট থেকে ছাড়ছে লঞ্চ

শওকতআলী, চাঁদপুর
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ১৭:৫৯

ঈদুল আজহার ছুটি শেষে চাঁদপুর থেকে কর্মস্থলে যাওয়ার যুদ্ধ এখন চাঁদপুর লঞ্চ ঘাটে দেখা যাচ্ছে। পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে কর্মস্থলে যাওয়ার জন্য ঈদের পাঁচ দিন পরও ধারণ ক্ষমতার তিন গুণ যাত্রী নিয়ে লঞ্চগুলো ঢাকার দিকে যাত্রা করছে। এতে করে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাত্রীদের প্রাণহানির আশঙ্কা রয়েছে।

শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত প্রতিটি লঞ্চ ৮/৯শ’ যাত্রী ধারণ ক্ষমতা থাকলেও আড়াই হাজার হতে তিন হাজার পর্যন্ত যাত্রী নিয়ে চাঁদপুর নৌ-টার্মিনাল ছাড়ছে।

এদিকে চাঁদপুর নৌ-টার্মিনালে কর্মরত নামপ্রকাশ না করার শর্তে একাধিক লঞ্চ সুপারভাইজার জানান, সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতিটি লঞ্চ ধারণ ক্ষমতার তিন-চার গুণ যাত্রী নিয়ে চাঁদপুর থেকে ঢাকার দিকে গেছে।

সরেজমিন দেখা গেছে, নির্ধারিত সময়ের আগে লঞ্চগুলোর স্বাভাবিক নিয়মানুযায়ী যাত্রী হলেও ছাড়ছে না। নির্দিষ্ট সময়ে প্রায় আড়াই হাজার থেকে তিন হাজার যাত্রী নিয়ে ছাড়ছে লঞ্চগুলো।

প্রতিটি লঞ্চ কর্তৃপক্ষের সাথে আলাপকালে তারা জানান, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী লঞ্চে না উঠার  জন্য বললেও যাত্রীরা তা শুনছেন না। বাধ্য হয়ে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রীর কারণে নির্ধারিত সময়ের ২০-৩০ মিনিট পূর্বে ঘাট ত্যাগ করতে হচ্ছে।
লঞ্চঘাটের দায়িত্বে থাকা পরিবহন পরিদর্শক রেজাউল করিম সুমন ও পরিবহন পরিদর্শক মাহতাব উদ্দিন জানান, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চগুলো চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যাচ্ছে। কারণ যাত্রীর চাপ একটু বেশি। লঞ্চের সংখ্যা সীমিত। তাই অতিরিক্ত যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট ছাড়ছে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :