ডেঙ্গু রোগীদের সিট দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, গোপলগঞ্জ
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ১৮:১৯

গোপালগঞ্জে ডেঙ্গু আক্রান্তদের সিট দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে। সিট দিতে না পারায় ডেঙ্গু রোগীদের হাসপাতালের ফ্লোর ও সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। সাধারণ রোগীদের ওয়ার্ডে ডেঙ্গু রোগীদের সিট দেয়ায় সাধারণ রোগীদের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। সাধারণ রোগী ও তাদের স্বজনরা ডেঙ্গু রোগীদের আলাদা স্থানে চিকিৎসার দাবি জানান।

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ড. অসিত মল্লিক জানান, এ হাসপাতালে ধারণ ক্ষমতার অতিরিক্ত ১৫০ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগী ২৮ জন। হাসপাতালে পৃথক দুইটি ডেঙ্গু সেলে ১৬টি সিট রয়েছে। কিন্তু রোগীর তুলনায় বেড কম হওয়ায় সাধারণ ওয়ার্ডে ডেঙ্গু রোগীদের সিট দিতে হচ্ছে। বাধ্য হয়ে ডেঙ্গু রোগীদের হাসপাতালের ফ্লোর ও সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। সাধারণ রোগী ও তাদের স্বজনরা ডেঙ্গু রোগীদের আলাদা স্থানে চিকিৎসার দাবি জানিয়েছেন।

তিনি আরো জানান, হাসপাতালে ৫০০ শয্যা চালু করা গেলে রোগীর চাপ সামাল দেয়া সম্ভব হবে।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. তরুণ মন্ডল জানান, গত ২৪ ঘণ্টা জেলায় নতুন করে ১১ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ২২২-এ দাঁড়িয়েছে। এর মধ্যে গোপালগঞ্জ সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ৩৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :