কমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ২২:৩০ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ১৯:২৮
ফাইল ছবি

মারাত্মক আকার ধারণ করা ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা গতকাল কিছুটা কমেছে। সারাদেশে শুক্রবার (১৬ আগস্ট) সকাল ৮টা থেকে গতকাল (১৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত এক হাজার ৪৬০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সংখ্যাটি এর আগের ২৪ ঘণ্টায় ছিল এক হাজার ৭১৯।

ডেঙ্গু রোগ নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনিক প্রতিবেদনে শনিবার এই তথ্য জানানো হয়। রিপোর্টটিতে ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বমোট মৃত্যুর সংখ্যা বলা হয়েছে ৪০ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হলেও ঢাকার বাইরে ৮৩৯ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, ঢাকা শহরের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চার হাজার ৪৩ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। ঢাকার বাইরে তিন হাজার ৮১৩ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরে এখন পর্যন্ত ৫১ হাজার ৪৭৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ৪৩ হাজার ৫৮০ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন সাত হাজার ৮৫৬ জন রোগী।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :