ছাত্রদলের সভাপতি-সম্পাদক পদে মনোনয়ন বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ২৩:২০

জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে। আজ শনিবার প্রথম দিনে ৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। আজ ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করার কথা থাকলেও বেলা ১২টায় শুরু হয়। আগামীকালও (রবিবার) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চলবে।

সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুন খান, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম টিটু, ছাত্রদল নেতা আলিমুল হাকিম মুন্সি, খলিলুর রহমান ও আবু জাহান হিমেল।

সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন ছাত্রদলের সাবেক স্কুল বিষয়ক সহ-সম্পাদক আলাউদ্দিন খান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও ঢাকা কলেজ ছাত্রদল নেতা এম এ কাইয়ুম।

এর আগে নির্বাচনে আপিল কমিটির প্রধান সংগঠনটির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, সাবেক যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রতন, সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আজিজুল বারী হেলাল, সাবেক ১ম যুগ্ম আহবায়ক এ বি এম মোশাররফ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, সাবেক সভাপতি আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সদ্য সাবেক সভাপতি রাজিব আহসান এবং সদ্য সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার জন্য এই মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

এর আগে গত ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিলের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের টানা আন্দোলনের কারণে কাউন্সিল হয়নি। পরে পুনঃ তফসিল ঘোষণা করা হয়।

পুনঃ তফসিল অনুযায়ী, ১৭ ও ১৮ আগস্ট সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মনোনয়নপত্র বিতরণের দিন ধার্য করা হয়। ফরম জমা দেওয়া যাবে ১৯ ও ২০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট। ২২ থেকে ২৬ আগস্ট মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আগামী ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এরপর ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ হবে। এর মাধ্যমে কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :