শ্রীলঙ্কার কাছে উড়ে গেল বাংলাদেশ ইমার্জিং দল

প্রকাশ | ১৮ আগস্ট ২০১৯, ১৭:৩৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ ইমার্জিং দলের সাথে তিন ম্যাচের ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে বর্তমানে ঢাকায় শ্রীলঙ্কা দল। প্রথম ওয়ানডে’তে সাভারের বিকেএসপি মাঠে বড় ব্যবধানে পরাজিত হতে হয়েছে টাইগারদের। লঙ্কানদের কাছে ১৮৬ রানের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগার ইমার্জিং দল।

বিকেএসপিতে রোববার টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক চারিত আসারাঙ্কা। ব্যাট করতে নেমে অধিনায়ক আসারাঙ্কা আর ওয়ানিনডু হসারাঙ্গার দারুণ ব্যাটিংয়ে ৩০৪ রানের বড় স্কোর দাঁড় করায় লঙ্কানরা। আর মাত্র ২৮.৩ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে মাত্র ১১৮ রান।

পাহাড়সম রান তাড়া করতে নেমে বাংলাদেশ সাইফ হাসান ছাড়া ব্যর্থ সবাই। দলীয় রান ৫০ পূর্ণ হওয়ার পূর্বেই সাঁজ ঘরে ফিরে যায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। শেষ দিকে মাত্র ১৪ রানেই টাইগাররা হারায় ৫ উইকেট। উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ করেন ৫০ রান।

টপ অর্ডার, মিডল অর্ডার কিংবা লোয়ার অর্ডার টাইগার ব্যাটসম্যানরা ব্যর্থ তিন জায়গাতেই। সাইফ ব্যতীত বাকি ব্যাটসম্যানরা যেন আসা যাওয়ার মিছিল দিয়েছিল। তাই তো কেবল তিনজন ব্যাটসম্যানই স্পর্শ করতে পেরেছে দুই অঙ্কের রানের ঘর। টাইগার ব্যাটসম্যানদের মধ্যে তিনজনই ফিরে যান শূণ্য রানে। আর দুইজন আউট হন নামের পাশে এক রান সংগ্রহ করার পর।

দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে আফিফ হোসেনের ব্যাট থেকে। আফিফ করেন মাত্র ১৯ রান। ১০৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন মহিদুল ইসলাম। আর এরপর স্কোর বোর্ডে মাত্র ১৪ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফিরে যান বাকি চার ব্যাটসম্যান।

এর আগে টাইগারদের হয়ে শহিদুল ইসলাম আর শফিকুল ইসলাম দুইটি করে উইকেট নেয়। তবে অন্যান্য বোলারদের খরুচে বোলিংয়ে বড় সংগ্রহ করতে পারে লঙ্কানরা। আফিফ, ইয়াসিন আর আমিনুল একটি করে উইকেট তুলে নিলে শেষ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান।

লঙ্কান বোলারদের মধ্যে লেগ স্পিনার ওয়ানিনডু হসারাঙ্গা ৬ ওভারে ১২ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। আর এই ৬ ওভারের মধ্যে ৩টি ওভারই মেইডেন দেন এই লঙ্কান। সিরিজের দ্বিতীয় ওডিআই অনুষ্ঠিত হবে ২১ আগস্ট সাভারের বিকেএসপি মাঠে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল নয়টায়।

 (ঢাকাটাইমস/১৮আগস্ট/ডিএইচ)