৩০ হাজার ইয়াবা উদ্ধার

প্রকাশ | ১৮ আগস্ট ২০১৯, ১৮:৩৬

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকার মিরপুরের এক ব্যবসায়ীর বাসা থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বগুড়া ডিবি পুলিশ। রবিবার বিকালে বিজ্ঞপ্তিতে এসব ইয়াবা উদ্ধারের তথ্য জানায় বগুড়া ডিবি পুলিশ।

এর আগে ১৬ আগস্ট রাতে সাড়ে তিন হাজার একই ধরনের ট্যাবলেটসহ চারজনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। তাদের স্বীকারোক্তি অনুযায়ী গত শনিবার রাতে বগুড়ার ডিবি পুলিশ ঢাকায় অভিযান চালায়।

এর আগে গত শুক্রবার রাতে ডিবি পুলিশের একটি দল বগুড়ার চারমাথা এলাকা থেকে ওমর ফারুক, বিল্লাল উদ্দিন সায়েম, ফারুক হোসেন ও তার স্ত্রী নিপা বেগমকে সাড়ে তিন হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করে। গ্রেপ্তারদের মধ্যে ফারুক হোসেনকে দুই দিনের রিমান্ডে আনে ডিবি পুলিশ।

এরপর জিজ্ঞাসাবাদে ফারুকের তথ্য অনুযায়ী ডিবি পুলিশের একটি দল তাকে নিয়ে ঢাকায় যায়। গত শনিবার রাতে ঢাকার মিরপুর মধ্য পাইকপাড়ায় ফারুকের ভাড়া বাসায় তল্লাশি চালায় ডিবি পুলিশ। বাসার একটি কক্ষে স্কুল ব্যাগে রাখা আটটি প্যাকেটে কমলা রঙের ইয়াবা সদৃশ্য ৩০ হাজার ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ফারুক ঢাকায় তার ভাড়া বাসায় এসব ট্যাবলেট মজুদ করে তার স্ত্রী ও দুই সহযোগীর মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল। এর আগেও ফারুক তিনবার ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছিল বলে প্রাথমিক অনুসন্ধানে ডিবি পুলিশ জানতে পেরেছে।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী জানান, উদ্ধার ইয়াবা  আদালতে উপস্থাপন করে ধ্বংসের আবেদন করা হবে। এছাড়া নমুনা হিসেবে কিছু ট্যাবলেট আদালতের অনুমতিক্রমে রাসায়নিক পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়ার জন্য ঢাকায় পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এলএ)