ইতালিতে আওয়ামী লীগের আয়োজনে শোক সভা

প্রকাশ | ১৮ আগস্ট ২০১৯, ২২:১২

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

জাতির জনক বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে নিয়ে সাজা কার্যকরের দাবি জানিয়েছে ইতালির আনকোনা আওয়ামী লীগের নেতারা। স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আনকোনা আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় বক্তারা এ দাবি জানান।

রেজওনে মার্কে আনকোনা আওয়ামী লীগের আহ্বায়ক ইসরাফিল মল্লিকের সভাপতিত্বে এবং সদস্য সচিব টিপু ফরাজীর পরিচালনায় শোক দিবসের আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন যুগ্ম আহ্বায়ক আবু তালেব।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট ব্যক্তিত্ব মিয়া মোতালেব, পৌর কাউন্সিলর মাইন হোসেন হীরা, কাউন্সিলর কামরুল মৃধা, ইটালবাংলার সভাপতি খান ওবায়দুর ও যুগ্ম সাধারণ সম্পাদক লিটু খান।

সভার সভাপতি ইসরাফিল মল্লিক বলেন, জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে আত্মনিয়োগ করতে হবে। এছাড়াও তিনি বলেন, আনকোনা আওয়ামী লীগের শক্তিশালী কমিটি করার মধ্যদিয়ে প্রবাস থেকে জামাত-বিএনপির অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আলোচনা সভায় বক্তারা বলেন, সেদিন ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর আদর্শ প্রবাসের ছড়িয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ারও অঙ্গীকার করেন এই দিনে।

এসময় যুবলীগ নেতা স্বপন মাহমুদের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষস্থানীয়বৃন্দ উপস্থিত ছিলেন।

তারা বলেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন পূরণে সকলকে দায়িত্ব নিতে হবে। তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এলএ)