দিল্লির স্টেডিয়ামে কোহলির নামে স্ট্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ১৫:২৭

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ঠিক ১১ বছর পর ফিরোজ শাহ কোটলায় স্ট্যান্ড হচ্ছে বিরাট কোহলির নামে। দিল্লি ক্রিকেট সংস্থার (ডিডিসিএ) পক্ষ থেকে রবিবার এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এ ক্ষেত্রে ভারতীয় ক্যাপ্টেনই কনিষ্ঠতম সক্রিয় ক্রিকেটার হবেন যাঁর নামে স্ট্যান্ড হবে এই স্টেডিয়ামে।

আগামী ১২ সেপ্টেম্বর জওহরলাল নেহরু স্টেডিয়ামে এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে এই স্ট্যান্ডের নামের। ডিডিসিএ প্রেসিডেন্ট রজত শর্মার কথায়, ‘সারা বিশ্বে ক্রিকেটে অসাধারণ অবদান রেখেছেন বিরাট কোহলি। তাঁকে সম্মান জানাতে পেরে আমরা গর্বিত।’

এদিকে টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রাম- সোশ্যাল মিডিয়ার তিন প্ল্যাটফর্মেই বিরাট কোহলির ফলোয়ারের সংখ্যা ছাড়াল তিন কোটির গণ্ডি। এই কৃতিত্বে ক্রিকেটার হিসেবে বিশ্বে সবার আগে বিরাটই।

কিছুদিন আগেই এক দশকে ২০ হাজার আন্তর্জাতিক রানের কৃতিত্ব ছুঁয়েছেন। দিনে দিনে বাড়ছে তাঁর ভক্তের সংখ্যাও। সেই সংখ্যাই প্রতিফলিত হচ্ছে সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলোতে। তা ছাড়া সোশ্যাল মিডিয়ায় দারুণ সক্রিয় থাকেন বিরাট। যা ভক্তসংখ্যা বেড়ে যাওয়ার একটা ফ্যাক্টর। ভারতীয়দের মধ্যে বিরাটের পর দ্বিতীয় স্থানে আছেন শচীন টেন্ডুলকার। যাঁর টুইটারে ভক্তসংখ্যা ৩ কোটি ১ লক্ষ। কিন্তু ফেসবুক ও ইন্সটাগ্রামে শচীনের ফলোয়ার সংখ্যা যথাক্রমে ২ কোটি ৮০ লক্ষ এবং ১ কোটি ৬৫ লক্ষ। এর পরে তিন নম্বরে আছেন মহেন্দ্র সিং ধোনি।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :