ফিফার সেরা গোলের লড়াইয়ে মেসি-ইব্রাহিমোভিচ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৯, ০৯:৫৪ | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৯, ০৮:২০

এবার সেরা গোলের পুরস্কার ‘পুসকাস অ্যাওয়ার্ড’-এর লড়াইয়েও জায়গা পেলেন লিওনেল মেসি। বছরের সেরা গোলের স্বীকৃতি দিতে ফিফার এই আয়োজনে বার্সেলোনা ফরোয়ার্ড লড়বেন আরও ৯ খেলোয়াড়ের সঙ্গে, যাদের একজন তার সাবেক সতীর্থ জ্লাতান ইব্রাহিমোভিচ।

পুসকাস অ্যাওয়ার্ডের জন্য ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। তাদের বাছাই করা গোল থেকে ভোটের মাধ্যমে নির্বাচক করা হবে বছরের সেরা গোল। আর সেটি নির্বাচন করবেন ফুটবল ভক্তরা। ফিফার ওয়েবসাইটে গিয়ে আজ (সোমবার) থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত ভোট দিতে পারবেন ভক্তরা। তাদের কাছ থেকে সবচেয়ে বেশি ভোট পাওয়া তিনজন যাবেন চূড়ান্ত পর্বে। সেখানে কিংবদন্তি ফুটবলারদের নিয়ে গড়া প্যানেলের ভোটের মাধ্যমে নির্বাচক করা হবে বছরের সেরা গোল।

১০ সেরা গোলের তালিকায় আছেন মেসি। এ বছরের মার্চে লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে আর্জেন্টাইন অধিনায়ক বক্সের ভেতরে আড়াআড়ি জায়গায় অনেকটা দূর থেকে বাতাসে ভাসানো চিপে করেছিলেন লক্ষ্যভেদ। ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের লড়াইয়ে সেই গোলটিই জায়গা পেয়েছে। এ নিয়ে সাতবার অ্যাওয়ার্ডটির মনোনয়ন ‍পেলেও এখনও পর্যন্ত জেতা হয়নি পুরস্কারটি।

তার একসময়কার বার্সা সতীর্থ ইব্রাহিমোভিচও আছেন সেরা গোলের তালিকায়। লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির এই স্ট্রাইকার টরোন্টোর বিপক্ষে করেছিলেন দেখার মতো ‍এক গোল। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ঘুরে ডান পায়ের বাইরের দিকের অংশ দিয়ে ভলিতে করেন লক্ষ্যভেদ।

তালিকায় আছে অ্যান্ড্রোস টাউনসেন্ডের করা দুর্দান্ত গোলটিও। প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ক্রিস্টাল প্যালেসের এই খেলোয়াড় বক্সের অনেকটা বাইরে থেকে ভলিকে করেছিলেন চোখ জুড়ানো এক গোল। বায়ার্ন লেভারকুসেনের বিপক্ষে আরবি লিপজিকের ম্যাথিয়াস সুনহার একক প্রচেষ্টার গোলটিও জায়গা পেয়েছে।

সেরা গোলের দৌড়ে রয়েছেন তিন মেয়ে ফুটবলারও। এ বছরের মহিলা বিশ্বকাপে ক্যামেরুনের জার্সিতে নিউজিল্যান্ডের বিপক্ষে করা আজারা এচোটের গোলের সঙ্গে জায়গা পেয়েছেন নর্দার্ন আয়ারল্যান্ড মহিলা লিগের বিলি সিম্পসন ও ন্যাশনাল উইমেন্স সকার লিগের অ্যামি রোদ্রিগেস। তাদের সঙ্গে লড়বেন ফাবিও কাগলিয়ারিয়া (সাম্পদোরিয়া), হুয়ান ফের্নান্দো কুইন্তেরো (রিভার প্লেট) ও দানিয়েল জোসোরি (দেবরিসেন এফসি)।

(ঢাকাটাইমস/২০আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :