জামিন পেলেন এফআর টাওয়ারের মালিক ফারুক

প্রকাশ | ২০ আগস্ট ২০১৯, ১৭:০৭ | আপডেট: ২০ আগস্ট ২০১৯, ১৭:০৮

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

দুদকের দায়ের করা জাল-জালিয়াতির মামলায় বনানীর এফআর টাওয়ারের জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুক জামিন পেয়েছেন।

মঙ্গলবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

সোমবার বেলা ১টার দিকে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর মঙ্গলবার দুপুরে তাকে কারাগারে পাঠানোর আবেদন করে আদালতে হাজির করেন দুদকের উপ পরিচালক মো. আবু বকর সিদ্দিক।

আসামিপক্ষে বাহার উদ্দিন জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষে প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল ও মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

এর আগে বিএনপি নেতা ও কাশেম ইন্ডাস্ট্র্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল- ইসলাম রবিবার গ্রেপ্তার হন। তাকেও সোমবার একই আদালত জামিন দিয়েছে।

মামলায় গত ২৯ জুলাই রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সহকারী পরিচালক (নিরীক্ষা ও বাজেট) মো. সদরুল আলম গ্রপ্তার হন। পরদিন তাকে কারাগারে পাঠায় একই আদালত। গত সোমবার এ আসামির হাইকোর্ট জামিন মঞ্জুর করেছেন। চলতি বছর ২৫ জুন মামলাটি দায়ের করে দুদক।

অন্যদিকে একই ঘটনায় দায়ের হওয়া দণ্ডবিধির আইনের মামলায় তাসভির উল ইসলাম (৬৬) গত ৩০ মার্চ আটক হন। ৩১ মার্চ সাত দিনের রিমান্ড হয়। পরবর্তী সময়ে গত ১১ এপ্রিল তিনি সিএমএম আদালত থেকেই জামিন পান। একই মামলায় জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুক একইদিন গ্রেপ্তার হন। তিনি এক মাস পাঁচ দিন কারাভোগের পর গত ৬ মে জামিন পান। আর গ্রেপ্তার না হওয়া রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ওরফে মুকুল গত ২৩ জুন আত্মনমর্পণ করেই জামিন পান।

(ঢাকাটাইমস/২০আগস্ট/আরজেড/জেবি)