শেখ হাসিনা কষ্টকে শক্তিতে পরিণত করেছেন: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ | ২০ আগস্ট ২০১৯, ১৯:৩৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গোটা পরিবার হারানোর কষ্টকে এখন শক্তিতে পরিণত করেছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, তার মনোবল আজ এতটাই দৃঢ় যে, শত্রুর শত কূট-কৌশলগুলো তিনি নষ্ট করে দিয়ে দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে গেছেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালের অডিটোরিয়াম হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও নিউরোসায়েন্স হাসপাতাল যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

জাহিদ মালেক বলেন, ‘জাতির পিতাসহ বঙ্গবন্ধুর গোটা পরিবারকে হত্যার মাধ্যমে ৭৫ এর ঘাতকেরা কেবল জাতির জনকের ওপরই প্রতিশোধ নেয়নি, এর মাধ্যমে তারা গোটা বাঙালি জাতীয়তাবাদকেই নিশ্চিহ্ন করতে ঔদ্ধত্য হয়েছিল। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ফলে বাংলাদেশ একদিন পাকিস্তানের তাবেদার রাষ্ট্রে পরিণত হবে। কিন্তু তাদের সে ষড়যন্ত্রকে দুরাশায় পরিণত করে এদেশের জনগণ ও জাতির জনকের বেঁচে থাকা সন্তান আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পাকিস্তানের থেকে অনেক বেশি অনন্য সাধারণ উচ্চতায় নিয়ে যাচ্ছেন।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গোটা পরিবারকে হারিয়ে বঙ্গবন্ধু কন্যার মনে কষ্টের পাহাড় জমাট বেঁধেছিল সত্য, কিন্তু তিনি কখনোই ভেঙে পড়েননি। উলটো বঙ্গবন্ধু কন্যা ধীরে ধীরে এখন গোটা বিশ্বের শীর্ষ নেতৃত্বের কাতারে চলে এসেছেন।’

নিউরোসায়েন্স হাসপাতালের পরিচালক দীন মোহাম্মদের সভাপতিত্বে শোক সভায় আরও বক্তব্য দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আরসালান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ আজিজ, অধ্যাপক ডা. বদরুল আলম, ডা. জহিরুল হক চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এএ/জেবি)