পেসারদের ফিটনেসের প্রতি গুরুত্ব দিচ্ছেন ল্যাঙ্গাভেল্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৯, ১৪:১৫ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৯, ১৪:১৩

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচিং স্টাফের পাঁচ সদস্যের মধ্যে এখন চারজনই দক্ষিণ আফ্রিকার। ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি এবং ফিল্ডিং কোচ রায়ান কুক আগেই ছিলেন। তাদের সঙ্গে যোগ হয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এবং পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। কোচিং স্টাফের অপরজন হলেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্রোরি।

ডমিঙ্গো এবং ল্যাঙ্গাভেল্ট গতকালই ঢাকায় এসেছেন। ঢাকা পৌঁছে দেরি না করেই তারা নেমে পড়েছেন কাজে। বুধবার সকালে মিরপুরে আসেন তারা। এখানে কিছুক্ষণ সময় খেলোয়াড়দের ক্যাম্প পরিদর্শন করেন তারা। এরপর কথা বলেন সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে টাইগার পেসারদের উদ্দেশ্যে চার্লস ল্যাঙ্গাভেল্ট বলেছেন, পেসারদের জন্য প্রথম বার্তা থাকবে ফিটনেসের প্রতি বাড়তি নজর দেয়া। সেরা ছন্দ খুঁজে পেতে ছেলেদের পথ খুঁজে বের করতে হবে। যেকোনো বোলারের জন্যই লাইন-লেন্থ গুরুত্বপূর্ণ। সবাইকে পরিশ্রম করতে হবে এবং বুদ্ধিমত্তার সঙ্গে এগিয়ে যেতে হবে।  

তিনি বলেন, ‘আমার প্রথম কাজ হবে এখন যারা দলের আশেপাশে আছে তাদের উন্নতির জন্য কাজ করা। সম্প্রতি দেখলাম, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে হারিয়েছে। সেই দল থেকে প্রতিভাবানদের খুঁজে বের করতে আমি কাজ করব।’

ল্যাঙ্গাভেল্ট বলেন, ‘শুধু ডমিঙ্গো নয়, ম্যাকেঞ্জির সাথেও আমি কাজ করেছি। ডমিঙ্গো মানসম্পন্ন কোচ। এ বিষয় নিয়ে কোনো সন্দেহ নেই।’

(ঢাকাটাইমস/২১ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :