টেকনাফে গুলিতে দুই রোহিঙ্গা নিহত

প্রকাশ | ২২ আগস্ট ২০১৯, ০৮:৩৬ | আপডেট: ২২ আগস্ট ২০১৯, ০৯:২১

টেকনাফ প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন, যারা মাদক কারবারি বলে দাবি করছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি।

বৃহস্পতিবার ভোরে উপজেলার হোয়াইক্যং এলাকার উলুবনিয়া সংলগ্ন নাফনদীর তীরে এ ঘটনা ঘটে। অভিযানের সময় উদ্ধার করা হয়েছে তিনটি দেশীয় অস্ত্র (এলজি), দুটি কিরিচ ও ৫০ হাজার ইয়াবা।

নিহতরা হলেন-উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের সৈয়দ হোসেনের ছেলে মো. সাকের এবং টেকনাফের মুচনী রোহিঙ্গা শিবিরের মোহাম্মদ আলীর ছেলে নুরুল আলম।

জানা গেছে, টেকনাফের হোয়াইক্যং এলাকার উলুবনিয়া সংলগ্ন নাফনদীর এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার খবর পেয়ে ভোরে বিজিবি সেখানে অভিযান চালায়। বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা কারবারিরা গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। পরে পাচারকারিরা পিছু হটলে নাফ নদীর তীর থেকে ওই দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হলে জরুরি বিভাগের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের কক্সবাজার সদরে রেফার করেন। কক্সবাজারে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, নিহত দুজনের শরীরের কয়েক জায়গায় গুলির চিহ্ন ছিল।

ঢাকাটাইমস/২২আগস্ট/এমআর