‘ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতি’

প্রকাশ | ২২ আগস্ট ২০১৯, ১৮:১২

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘বিএনপি-জামায়াত জঙ্গি চক্রের বিরুদ্ধে গত বিশ বছর ধরে আমরা যে সাফল্য অর্জন করেছি- তা ১৪ দল ও মহাজোটের ঐক্যের রাজনীতির কারণে। ঐক্যই পারে বিএনপি-জামায়াতকে কোনঠাসা করে রাখতে। সেই সফলতা যদি ধরে রেখে সংহত করতে হয়, তাহলে ঐক্য ছেড়ে একলা চলো নীতি হবে আত্মঘাতি। ঐক্যই পারে জঙ্গিদের ধ্বংস করতে এবং জঙ্গি দমনের সুফলগুলো সংহত করতে ঐক্যের কোন বিকল্প নেই। যেহেতু এখনও পর্যন্ত ২১ আগস্টের  খুনিদের পক্ষে সাফাই গাওয়া চলছে, বাংলাদেশ যেহেতু বিপদমুক্ত নয়, যে ঐক্য জঙ্গি দমনে সাফল্য দিয়েছে- সেই বিজয়টাকে ধরে রাখার জন্যে একলা চলা নীতি বাদ দিয়ে ঐক্যের নীতিটাকে আরও শক্তভাবে অনুসরণ করা উচিৎ। ওরা কোনঠাসা হলেও রাজনৈতিকভাবে এখনও আত্মসমর্পন করেনি। সেই হত্যাকাণ্ডে জড়িত খুনিদের পক্ষে সাফাই গাওয়া ও আড়াল করার একটা অপচেষ্টা এখনও আছে।’

বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজ মিলনায়তনে জাসদ সভাপতি দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

জাসদ সভাপতি ইনু আরও বলেন, টেকসই উন্নয়নের কাক্সিক্ষত মাত্রা অর্জন করার দক্ষতা ও সক্ষমতা সরকারের আছে। গত ১০ বছরের বাংলাদেশে দারিদ্র বিমোচন ও  উন্নয়নে যে সফলতা এবং দক্ষতা প্রদর্শন করেছে, তাতে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব। এক্ষেত্রে দেশবাসীর যাপিত জীবনে যারা দায়িত্ব ও কর্তব্য পালনে গাফিলতি দেখিয়ে দুর্ভোগ সৃষ্টি করছে, তাদের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সোচ্চার হব। চামড়া শিল্প, পশু সম্পদ, ধান-চাল, পাটশিল্প কিংবা ডেঙ্গু এসব বিষয়ের ব্যবস্থাপনায় যদি কেউ দুর্ভোগ সৃষ্টি করে থাকে, তাহলে বর্তমান সরকার শেখ হাসিনার সরকার যেভাবে জঙ্গি দমনে কোন ছাড় দেয়নি ঠিক, তেমনি এসব সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও রেহায় দেবে না।

এসময় উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলীয় নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এলএ)