মনিরুল ইসলামের এমফিল ডিগ্রি লাভ

প্রকাশ | ২২ আগস্ট ২০১৯, ১৮:২১ | আপডেট: ২২ আগস্ট ২০১৯, ১৮:৫৮

ঢাকাটাইমস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে মনিরুল ইসলামকে তার রচিত ‘ইউজ অব ডিজিটাল লাইব্রেরি সফটওয়্যার ফর বিল্ডিং ইনস্টিটিউশনাল রিপোজিটরি ইন পাবলিক অ্যান্ড প্রাইভেট ইউনিভার্সিটি লাইব্রেরিস অব বাংলাদেশ: এ স্টাডিস’ শীর্ষক অভিসন্দর্ভের জন্য এমফিল ডিগ্রি প্রদান করা হয়।

৩০ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাকে এই ডিগ্রি দেয়া হয়। ৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অন্তর্গত তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এম নাসিরউদ্দিন মুন্সীর তত্ত্বাবধানে তিনি এ ডিগ্রি লাভ করেন।  

মনিরুল ইসলাম ১৯৮৯ সালে চাঁদপুর  সদরের ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তার বাবা মাওলানা হাসান আলী, মাতা আয়েশা বেগম। তিনি বর্তমানে আর্মি মেডিকেল কলেজ চট্টগ্রাম-এর লাইব্রেরিয়ান হিসেবে কর্মরত আছেন।
এর আগে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কর্মরত ছিলেন।

ভবিষ্যতে তিনি নলেজ লিডারশিপ নিয়ে উচ্চতর গবেষণা করতে ইচ্ছুক। বাংলাদেশ গ্রন্থাগার সমিতি (ল্যাব) ও বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতি (বেলিড)-এর আজীবন সদস্য গবেষক মনিরুল ইসলাম সকলের দোয়াপ্রার্থী।

(ঢাকাটাইমস/২২আগস্ট/বিইউ/এলএ)