ফরিদপুর ও বগুড়ায় বজ্রপাতে ৬ জনের মৃত্যু

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৯, ১৮:৪৬
ফাইল ছবি

ফরিদপুর ও বগুড়ায় বজ্রপাতে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফরিদুপুরের সালথা ও নগরকান্দা উপজেলায় তিনজন আর বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় স্বামী-স্ত্রীসহ প্রাণ হারিয়েছেন ৩ জন। এছাড়া আহত হয়েছেন আরও দুজন। প্রাণ গেছে পাঁচটি গরুর।

বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে ফরিদপুরে এবং বিকালে বগুড়ায় বজ্রপাতের এ ঘটনা ঘটে। ফরিদপুরে নিহতরা হলেন- সালথা উপজেলার কাটদি স্বজনকান্দা গ্রামের ইদ্রিস মোল্যার স্ত্রী হাসি বেগম ও বাতা গ্রামের ইসমাইল মোল্যার ছেলে বিল্লাল মোল্যা ও নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামের ইমরান ব্যাপারী।

অন্যদিকে বগুড়ায় নিহতরা হলেন- কালিতলা গ্রোয়েন বাঁধের কাছে চর বটিয়া এলাকার বাসিন্দা ওয়াসীন আলী ছেলে সুমন এবং কাজলা ইউনিয়নের চর ডাকাতমারা এলাকার বাসিন্দা আমিরুল ইসলাম ও তার স্ত্রী ফাহিমা বেগম।

সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান মোল্যা জানান, দুপুরে হাসি তার রান্নাঘরে কাজ করার সময় রান্নাঘরের উপর বজ্রপাত হয়। অন্যদিকে, বিল্লাল মোল্যা বাড়ির পাশে পাট ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে আহত হন।

তাদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক এ কে এম ফরহাদ হোসেন তাদের মৃত বলে ঘোষণা করেন। অন্যদিকে একই সময় নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামে বজ্রপাতে ইমরান ব্যাপারী নামে একজনের মৃত্যু হয়।

নগরকান্দার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, বাড়ির পাশের একটি ডোবায় পাট ধোয়ার সময় ইমরানের উপর বজ্রপাত হলে সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চর বটিয়া ও চর ডাকাতমারা এলাকায় বজ্রপাতে মারা গেছেন ৩ জন। সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) আল আমিন জানান, বিকাল ৪টার কালিতলা গ্রোয়েন বাঁধের কাছে চর বটিয়া এলাকায় নদীতে জাগ দেয়া পাট ধোয়ার কাজ করছিলেন ওই এলাকার ওয়াসীন আলী ছেলে সুমন। হঠাৎ বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

ওসি বলেন, ‘একই সময় উপজেলার কাজলা ইউনিয়নের চর ডাকাতমারা এলাকায় মাঠে চরানো গরু আনতে গিয়ে বজ্রপাতে প্রাণ হারিয়েছেন আমিরুল ইসলাম ও তার স্ত্রী ফাহিমা বেগম। এসময় ওই এলাকায় মাঠে চরে বেড়ানো ৫টি গরুও প্রাণ হারায়।’

এছাড়া কাছাকাছি সময়ের বজ্রপাতে উপজেলার দেবডাঙ্গা এলাকার তানিয়া ও কালিতলা ঘাট এলাকার সুমন গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বলেও জানিয়েছেন ওসি।

ঢাকাটাইমস/২২আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :