বিভিন্ন নদীবন্দরে ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ করবে আনন্দ শিপইয়ার্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৯, ২০:২৫

দেশের বিভিন্ন নদী বন্দরে ব্যবহারের জন্য ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ করে সরকারকে সরবরাহ করবে আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেড (এএসএসএল)। ঢাকার সদরঘাট, পাগলা, মিরকাদিম, নারায়ণগঞ্জ, ফতুল্লাসহ দেশের বিভিন্ন বন্দরে এসব পন্টুন স্থাপন করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ অভ্যন্তরিন নৌ পরিবহণ কর্তৃপক্ষের (বিঅইডব্লিউটিএ) সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তিতে স্বাক্ষর করেছে আনন্দ গ্রুপের এ প্রতিষ্ঠানটি। রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএ’র সম্মেলন কক্ষে এএসএসএল’র ব্যবস্থাপনা পরিচালক আফরুজা বারী এবং বিআইডব্লিউটিএ’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী জরিনা খানম চুক্তিতে সই করেন।

চুক্তি অনুয়ায়ী ১৮ মাসের মধ্যে পন্টুন সরবরাহ করতে হবে এএসএসএলকে। এ কাজের জন্য এএসএসএল কে ৯৭ কোটি ৬০ লাখ টাকা দেবে বিআইডব্লিউটিএ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আনন্দ গ্রুপের চেয়ারম্যান ড. আব্দুল্লাহেল বারী বলেন, ‘বিআইডব্লিউটিএর সঙ্গে এটাই প্রথম কাজ নয়। এর আগে অনেকবারই আনন্দ তাদের কাজ করে দিয়ে প্রশংসা কুড়িয়েছে। এরই ধধারাবাহিকতায় এবারও সরকারি সংস্থাটি আমাদেরকেই পন্টুন তৈরির কাজ দিয়েছে।’

‘এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও সৌভাগ্যের বিষয়। বর্তমান সময়ের উপযোগী করে পন্টুন নির্মাণ করা হবে। কমপক্ষে শত বর্ষ এসব পন্টুন ব্যবহার করা সম্ভব হবে বলে আশা করছি।

চুক্তি প্রসঙ্গে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম বলেন, ‘আনন্দ শিপইয়ার্ড দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান। তারা তাদের ভাল কাজ দিয়ে দেশে বিদেশে সুনাম কুড়িয়েছে।’

‘তাদের ওপর আমাদের আস্থা রয়েছে। আশা করছি যথা সময়ে তারা গুনগত কাজ দিয়ে পন্টুন নির্মান করে সরবরাহ করবে। আমাদের দিক থেকে সবরকম সহযোগিতা করা হবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আনন্দ গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ নাহিদ নিগার, নির্বাহী পরিচালক প্রকৌশলী তারিকুল ইসলাম, পরিচালক (কারিগরি) সাইফুল ইসলাম, আব্দুল্লাহ নাজমা নওরোজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২২আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বয়কটের ডাকে অর্ধেকে নেমেছে তরমুজের দাম, তবুও ক্রেতা নেই

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :