আর্চারের গতির সামনে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৯, ১০:৫২

জোফরা আর্চারের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে হেডিংলিতে অ্যাশেজের তৃতীয় টেস্টের খেলা ৫২ ওভার হলেও তার আগেই প্রথম ইনিংসে ১৭৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। অজিদের অলআউট করার পেছনে মূল অবদান ছিল জোফরা আর্চারের। ইংলিশ এই বোলার মাত্র ১৭.১ ওভার বোলিং করে তুলে নেন ৬ উইকেট।

বৃষ্টির কারণে টস হতে দেরি হয়। আর এই কন্ডিশনের সুযোগ নিয়ে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।

ফর্মে থাকা স্টিভেন স্মিথের অবর্তমানে অস্ট্রেলিয়া দলের ব্যাটিংয়ের গুরুদায়িত্ব কাঁধে আসে ডেভিড ওয়ার্নারের। দায়িত্ব পালনে কিছুটা সফলও হন তিনি। বৃষ্টিতে দেরিতে হওয়া ম্যাচে মাত্র ২৫ রানেই দুই ওপেনার মার্কাস হ্যারিস (৮) ও টপঅর্ডার উসমান খাজাকে (৮) হারায় অস্ট্রেলিয়া। এই ধাক্কা অনেকটা সময়ই সামলে রাখেন তৃতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়া ওয়ার্নার ও লাবুসচাগনে। দলীয় ১৩৬ রানের মাথায় ৬১ রান করে ফেরেন ওয়ার্নার। এরপরই অস্ট্রেলিয়া দলে ধস নামতে থাকে।

মাত্র ৪৩ রানে শেষের ৮ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ১৭৯ রানে শেষ হয় তাদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন লাবুসচাগনে।

ইংল্যান্ডের ক্যারিবীয় বংশোদ্ভূত পেসার জোফরা আর্চার ৪৫ রানে ছয় উইকেট নেন। এছাড়া স্টুয়ার্ট ব্রড দুটি এবং ক্রিস ওকস ও বেন স্টোকসরা নেন একটি করে উইকেট নেন। আলোকস্বল্পতার কারণে নির্ধারিত সময়ের পুরোটা খেলা হয়নি। যে কারণে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেনি ইংল্যান্ড।

ঢাকাটাইমস/২৩ আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :