এবার অশরীরী জয়া

প্রকাশ | ২৩ আগস্ট ২০১৯, ১০:৪৩

বিনোদন প্রতিবেদক

গত বছর নিজের প্রযোজিত ‘দেবী’ ছবিতে রানু নামে এক রহস্যময় চরিত্রে রুপালি পর্দায় হাজির হয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসানকে। সেই জয়া এবার আসছেন অশরীরী হয়ে। সৌজন্য সৌকর্য ঘোষালের পরবর্তী ছবি ‘ভূতপরী’। ‘রেনবো জেলি’ ছবির পর থেকে রহস্য আর রোমাঞ্চে মজেছেন কলকাতার এই পরিচালক।

সৌকর্য ঘোষালের পরিচালনায় কিছুদিন আগেই শেষ হয়েছে ‘রক্ত রহস্য’ ছবির শুটিং। সেখানে মূল ভূমিকায় রয়েছেন কলকাতার সুপারস্টার নায়িকা কোয়েল মল্লিক। এ বছরই মুক্তি পাওয়ার কথা ছবিটি। তার আগে আবারও রহস্যের জাল বুনছেন পরিচালক সৌকর্য ঘোষাল। সেখানেই মূখ্য ভূমিকায় থাকবেন জয়া আহসান। আরও থাকবেন ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী ও শান্তিলাল মুখোপাধ্যায়।

জয়ার নতুন এ ছবির প্রেক্ষাপট ১৯৪৭ সাল। সে বছরই মারা যায় ভূতপরী। ৭২ বছর পর তার সঙ্গে দেখা হয় একটি ছোট্ট ছেলের। সেই ছেলেটিকে ভূতপরী তার জীবনের গল্প শোনায়। বলে সে মরতে চায়নি, তাকে জোর করে মেরে ফেলা হয়েছিল। এরপর সেই ছোট্ট ছেলেই দীর্ঘ ৭২ বছর পর ভূতপরীকে সাহায্য করবে তার খুনিকে খুঁজে বের করতে। ২৬ আগস্ট থেকে শুরু হবে এ ছবির শুটিং।

এদিকে বাংলাদেশে মুক্তির অপেক্ষায় রয়েছে জয়া অভিনীত ‘অলাতচক্র’। সরকারি অনুদানে এ ছবির প্রযোজকও তিনি। এটি নির্মিত হয়েছে বাংলাদেশি লেখক আহমেদ ছফার ‘অলাতচক্র’ গল্প অবলম্বনে। যেখানে রয়েছে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের নানা ঘটনা। পাশাপাশি কলকাতার আরও দুটি ছবির কাজ রয়েছে জয়ার হাতে। সেগুলোতে অভিনয়ের বিষয় চূড়ান্ত করতে গতমাসে কলকাতায় গিয়েছিলেন নায়িকা।

ঢাকাটাইমস/২৩ আগস্ট/এএইচ