স্বামী বেশি ভালোবাসেন বলে তালাক চান স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১৫:৫১ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৯, ১৫:৪৬
প্রতীকী ছবি

স্বামী ভালোবাসে না এজন্য বিচ্ছেদের ঘটনা হরহামেশাই ঘটে। এছাড়া স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার ঘটনা একেবারেই সাধারণ। একারণে বিচ্ছেদের ঘটনাও কম নয়। তবে শেখদের দেশ সংযুক্ত আরব আমিরাতের এক নারী তালাকের আবেদন জানিয়েছেন আদালতে। কারণ হিসেবে জানিয়েছেন তার স্বামী তার সঙ্গে ঝগড়া করে না, এছাড়া অতিরিক্ত ভালোবাসে সে। অবিশ্বাস্য এই ঘটনা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরার শরিয়াহ আদালতে অভিযোগে ওই নারী জানিয়েছেন, তার স্বামী তাকে বড্ড বেশি ভালোবাসে। তার সঙ্গে ঝগড়া করে না। স্বামীর দয়ার মানসিকতায় তিনি বিরক্ত।

ওই নারী অভিযোগে আরও জানিয়েছেন, ‘ও আমার উপর চিৎকার করে না। অপমান করে না। ঘরবাড়ি পরিষ্কারেও আমায় সাহায্য করে। এত ভালোবাসায় আমার দমবন্ধ হচ্ছে।’

জানা গেছে, এক বছরের বেশি সময়ের বিয়েতে কোনো ঝগড়া হয়নি স্বামী-স্ত্রীর। এমনকী প্রায়ই স্ত্রীর জন্য রান্না করে দেন স্বামী। স্বামীর এত ভালোবাসাই তার জন্য ‘নরক’ সমান হয়ে গেছে বলে আদালতে জানিয়েছেন ওই মহিলা।

স্বামীর অতিরিক্ত ওজন নিয়ে একবার আপত্তি করেছিলেন স্ত্রী। এরপর স্ত্রীর ইচ্ছাপূরণে কঠিন ডায়েট ও ব্যায়াম শুরু করেন ওই ব্যক্তি। এর জেরে পা ভেঙে হাসপাতালে যেতে হয়েছিল তাকে।

সব ঘটনা মেনে নিলেও তা দোষ কীভাবে হচ্ছে, তা জানতে চেয়েছেন ওই নারীর স্বামী। আদালতে ওই স্বামীর আবেদন, ‘ওকে বুঝিয়ে মামলা তুলে নিতে বলুন। সবাই ভুল করে। বিয়ের একবছরেই এভাবে সম্পর্কের বিচার সঠিক নয়।’

আদালত আপাতত মামলা খারিজ করে দিয়েছে। তাদেরকে দ্বিতীয় সুযোগ কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন বিচারক।

উল্লেখ্য, সবচেয়ে কম ডিভোর্সের হওয়া ১০ দেশের তালিকায় নাম রয়েছে সংযুক্ত আরব আমিরাতের। এই তালিকায় শীর্ষে রয়েছে চিলি। আর সবচেয়ে বেশি বিবাহ বিচ্ছেদের তালিকায় সবার উপরে লাটভিয়া।

ঢাকা টাইমস/২৩আগস্ট/একে

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :