‘অসাম্প্রদায়িক চেতনার কারণেই দেশ উন্নত হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৯, ১৬:৩৩

অসাম্প্রদায়িক চেতনার সরকার দেশ চালাচ্ছে বলেই বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নৌপ্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। বলেছেন, আজকে যদি সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি থাকতো তাহলে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যেতে পারতো না। বাংলা ভাই সৃষ্টি হতো, মন্দিরে, মসজিদে হামলা হতো, আহসানুল্লা মাস্টার হত্যাকাণ্ডের মতো হত্যাকাণ্ড হতে থাকতো। এটাই হচ্ছে ধর্মান্ধ গোষ্ঠীর কাজ, মৌলবাদের কাজ। মৌলবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে।

শুক্রবার বিরল উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে জন্মাষ্টমী উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

খালিদ বলেন, ‘আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছি। আজকে আমাদের এই উন্নয়নের মূলমন্ত্রও বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসাম্প্রদায়িক চেতনা। যে চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা দেশকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছেন।’

সাম্প্রদায়িক শক্তির উত্থানের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান আওয়ামী লীগের এ নেতা।

প্রধান ধর্মালোচক হিসাবে বক্তব্য দেন দিনাজপুর রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজ। উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের আহ্বায়ক শ্রী সুকিল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :