পাঁচজনকে কাটিয়ে কার্লোস ভেলার দুর্দান্ত গোল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৯, ২২:২০

আর্জেন্টাইন ফুটবলের রাজা ডিয়েগো ম্যারাডোনা ও জাদুকর লিওনেল মেসির স্মৃতি ফিরিয়ে আনলেন মেক্সিকান স্ট্রাইকার কার্লোস ভেলা। প্রতিপক্ষের পাঁচ পাঁচ জনকে কাটিয়ে দুর্দান্ত এক গোল করে তাক লাগিয়ে দিলেন দর্শকদের। ১৯৮৬ বিশ্বকাপে ম্যারাডোনা ও ২০০৭ সালে গেটাফের বিপক্ষে এভাবে দুর্দান্ত গোল করেছিলেন মেসি।

মেক্সিকান স্ট্রাইকার কার্লোস ভেলাকে মনে করা হচ্ছিল তিনিই সময়ের সেরা খেলোয়াড় হবেন। সেই ২০০৫ সালে যখন তিনি আর্সেনালে খেলেন, তখন সবাই এমনটাই ভাবত। যদিও সেই আশা পূরণ হয়নি। কার্লোস ভেলা ধীরে ধীরে হারিয়ে গিয়েছেন ফুটবলের কুলিন দুনিয়া থেকে। মেক্সিকোর হয়ে ৭২ ম্যাচে ১৯ গোল করা ভেলা এখন খেলেন ‘মেজর লিগ সকারে’। বৃহস্পতিবার মেজর লিগে মুখোমুখি হয়েছিল তাঁর দল লস অ্যাঞ্জেলস এফসি ও সান জস আর্থকোয়েক। ৪-০ গোলে জয় লাভ করে লস অ্যাঞ্জেলস। সেই ম্যাচে দু’টি গোল করা কার্লোস ভেলার দ্বিতীয় গোলটি ভাইরাল হয় নেট-দুনিয়ায়।

খেলার যখন ৪১ মিনিট বয়স তখন এই অদ্ভুত গোল করেন ভেলা। লস অ্যাঞ্জেলস তখন ২-০ গোলে এগিয়ে। ছয় মিনিটে উরুগুয়ের দিয়েগো রসি ও ১৭ মিনিটে ভেলার পেনাল্টি থেকে করা গোলে এগিয়ে ছিল তারা। সেই ব্যবধান আরও বাড়ান অধিনায়ক ভেলা। একক দক্ষতায় করা গোলে মন জয় করে নেন তিনি। মাঝমাঠ থেকে বল নিয়ে একের পর এক খেলোয়াড়কে টপকে তিনি পৌঁছে যান গোলের সামনে এবং গোললাইনে দাঁড়িয়ে থাকা ডিফেন্ডারকে উল্টো দিকে ফেলে গোল করে দেন তিনি। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করে ‘অবিশ্বাস্য’ আখ্যা দিয়েছে মেজর লিগ সকার।

কফিনে শেষ পেরেকটা পোঁতেন জস পেরেজ। লস অ্যাঞ্জেলস ২৬ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগের শীর্ষে। তাদের করা ৭১টি গোলের মধ্যে ২৬টিই করেছেন অধিনায়ক ভেলা।

ঢাকাটাইমস/২৩আগস্ট/ ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

‘মুস্তাফিজের কাছ থেকে ভারতের তরুণরা কাটার শিখবে’

মেসিদের লিগে মাঠে ‘অভিনয় করা’ ফুটবলারদের জন্য দুঃসংবাদ

অলিম্পিকের জন্য নতুন রূপে সাজছে ঐতিহ্যের শহর প্যারিস

চ্যাম্পিয়নস লিগ: রিয়ালের কাছে হারে কোনো অনুশোচনা নেই গার্দিওলার

‘সবাই ভেবেছিল আমরা শেষ, কিন্তু রিয়াল মাদ্রিদ কখনো মরে না’

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

এই বিভাগের সব খবর

শিরোনাম :